Saturday, July 20, 2024
spot_img
Homeখেলাধুলাবিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপে যাচ্ছেন টুম্পা-রাফি

বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপে যাচ্ছেন টুম্পা-রাফি

বাংলাদেশের দুই সাঁতারু সোনিয়া আক্তার টুম্পা ও সামিউল ইসলাম রাফি বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপে অংশ নিতে শনিবার ভোরে হাঙ্গেরির উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন। রাফি এই প্রতিযোগিতায় প্রথমবারের মতো অংশ নেয়ার সুযোগ পেলেও টুম্পা পঞ্চমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নেবেন। শনিবার থেকে ৩ জুলাই পর্যন্ত হাঙ্গেরির বুদাপেস্টে বসছে বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপের ১৯তম আসর। এ আসরে অংশ নিতে বাংলাদেশের দুই সাঁতারুর সঙ্গে কর্মকর্তা হিসেবে যাবেন বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সদস্য সৈয়দ সালেহ আহমেদ।

গত মার্চ-এপ্রিলে দেশে অনুষ্ঠিত জাতীয় সাঁতার চ্যাম্পিয়নশিপে ৫০ ও ১০০ মিটার ব্যাকস্ট্রোকে রেকর্ড গড়ে স্বর্ণপদক জিতেছিলেন সামিউল ইসলাম রাফি। বিশ্ব চ্যাম্পিয়নশিপেও তিনি এ দুই ইভেন্টে অংশ সাঁতরাবেন। লাল-সবুজের অভিজ্ঞ নারী সাঁতারু সোনিয়া আক্তার টুম্পা অংশ নেবেন ৫০ ও ১০০ মিটার ফ্রি-স্টাইল সাঁতারে। শুক্রবার তিনি বলেন, ‘বিশ্ব চ্যাম্পিয়নশিপে আমরা অংশ নিয়ে থাকি নিজেদের টাইমিংয়ের উন্নতি করার লক্ষ্যে। হাঙ্গেরিতেও সেই লক্ষ্য থাকবে আমার।’ ৫০ মিটারে টুম্পার সেরা টাইমিং ২৯.৭৯ সেকেন্ড এবং ১০০ মিটারে ১.৪ সেকেন্ড। সামিউল ইসলাম রাফি ক্যারিয়ারে প্রথম কোনো আন্তর্জাতিক আসরে অংশ নিতে যাচ্ছেন। তাও আবার বিশ্ব চ্যাম্পিয়নশিপের মতো বড় আসরে। স্বাভাবিকভাবেই তিনি দারুণ উচ্ছ্বসিত ও পুলকিত। রাফি বলেন, ‘আমি নিজের টাইমিংয়ের উন্নতি করতে চাই হাঙ্গেরিতে। অনেক বড় আসরে খেলার সুযোগ পেয়ে খুবই খুশি আমি।’ রাফি সর্বশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে ৫০ মিটারে সময় নিয়েছিলেন ২৭.৩৭ সেকেন্ড এবং ১০০ মিটারে তার টাইমিং ছিল ৫৯.৮৪ সেকেন্ড।

চ্যাম্পিয়নশিপ চলাকালে বুদাপেস্টে ফিনার কংগ্রেসও অনুষ্ঠিত হবে। কংগ্রেসে যোগ দিতে হাঙ্গেরি যাবেন বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক মোল্লা বদরুল সাইফ (এমবি সাইফ)।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments