Friday, March 24, 2023
spot_img
Homeখেলাধুলাবিশ্বকাপ ফাইনালের গ্লাভস বিক্রি করে ক্যান্সারে আক্রান্ত শিশুদের পাশে দাঁড়ালেন এমি মার্টিনেজ

বিশ্বকাপ ফাইনালের গ্লাভস বিক্রি করে ক্যান্সারে আক্রান্ত শিশুদের পাশে দাঁড়ালেন এমি মার্টিনেজ

ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের সাফল্যে মুখ্য ভূমিকায় ছিলেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। ফাইনালে যে গ্লাভস জোড়া পরে আর্জেন্টিনাকে শিরোপা জেতান, তা বিক্রি করে ক্যান্সারে আক্রান্ত শিশুদের পাশে দাঁড়িয়েছেন বিশ্বকাপের সেরা গোলরক্ষক।

গত মাসেই ফাইনালে ব্যবহৃত গ্লাভস নিলামে তোলার ঘোষণা দিয়েছিলেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। সংবাদ সংস্থা এএফপির খবর, শুক্রবার মার্টিনেজের গ্লাভস জোড়া নিলামে ৪৫ হাজার ডলার বিক্রি হয়েছে। বাংলাদেশি মুদ্রায় যা ৪৭ লাখ ১৯ হাজার টাকার সমান। এমি মার্টিনেজের অটোগ্রাফ দেয়া গ্লাভস বিক্রির পুরো অর্থই আর্জেন্টিনার গ্রারাহান হাসপাতালের ক্যানসার ওয়ার্ডে দেয়া হবে। আর্জেন্টিনার পেডিয়াট্রিক ফাউন্ডেশন ইনস্টগ্রামে বিষয়টি নিশ্চিত করে লিখেছেন, ‘গ্রারাহানের শিশুদের জন্য দিবুর (এমি মার্টিনেজের ডাকনাম) গ্লাভস ৪৫ হাজার ডলারে বিক্রি হয়েছে।’ শুক্রবার গ্লাভস জোড়া নিলামে তোলার সময় ইংল্যান্ড থেকে ভিডিও কলে যোগ দিয়েছিলেন এমিলিয়ানো মার্টিনেজ। তিনি বলেন, ‘বিশ্বকাপের গ্লাভস দান করে সাহায্যের সুযোগ পাওয়ায় আর দ্বিধা করিনি। কারণ এতে ছেলেদের কল্যাণ হবে।’

বিশ্বকাপের ফাইনালে নিলামে বিক্রি হওয়া এই গ্লাভস জোড়া পরে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন বানান এমিলিয়ানো মার্টিনেজ। ফাইনালে ১২০ মিনিটের ম্যাচে ২টি সেভ করেন অ্যাস্টন ভিলা কিপার।

আর পেনাল্টি শুট আউটে করেন একটি সেভ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments