Tuesday, July 16, 2024
spot_img
Homeখেলাধুলাবিশ্বকাপ জয় করে কোহলি-রোহিতরা কত টাকা করে পাচ্ছেন

বিশ্বকাপ জয় করে কোহলি-রোহিতরা কত টাকা করে পাচ্ছেন

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর মোটা অঙ্কের পুরস্কার ঘোষণা করেছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)।  সে পুরস্কারের অর্থ কে কত পাচ্ছেন, তার বিস্তারিত প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম।

ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্রে জানা গেছে, ভারতীয় বিশ্বকাপ স্কোয়াডে থাকা ১৫ ক্রিকেটার এবং কোচ রাহুল দ্রাবিড়ের মধ্যে ভাগ হচ্ছে ১২৫ কোটির মধ্যে ৮০ কোটি রুপি। বিশ্বকাপ জয়ী ১৫ ক্রিকেটার এবং কোচ রাহুল দ্রাবিড় সমান ৫ কোটি টাকা করে পাচ্ছেন।

হেড কোচ দ্রাবিড় ক্রিকেটারদের সমান পাঁচ কোটি রুপি পেলেও অন্য কোচিং স্টাফরা কিছুটা কম পেয়েছেন। ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, কোচ টি দিলিপ, বোলিং কোচ পরশ মামব্রে পাবেন আড়াই কোটি রুপি করে।

এছাড়া ২ কোটি রুপি করে পাচ্ছেন তিন ফিজিও, তিন থ্রোডাউন বিশেষজ্ঞ, দুজন ম্যাসিয়োর ও স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ।

মূল স্কোয়াডের বাইরে থাকা কয়েকজন ক্রিকেটারও পুরস্কারের অর্থ পাচ্ছেন। রিজার্ভ তালিকায় থাকা চার ক্রিকেটার রিঙ্কু সিং, খলিল আহমেদ, আবেশ খান ও শুভমান গিলের হাতে উঠছে এক কোটি রুপির চেক।

প্রধান নির্বাচক অজিত আগারকারসহ নির্বাচক প্যানেলের সদস্যরা ১ কোটি রুপি করে পাচ্ছেন। বাদ বাকি টাকা ভাগ করে দেওয়া হবে কম্পিউটার অ্যানালিস্ট ও দলের সঙ্গে থাকা বোর্ড সদস্যদের মাঝে।

অবশ্য শুধু বিসিসিআই-ই নয়, ভারত বিশ্বকাপ জেতার পর ১১ কোটি রুপি পুরস্কারের ঘোষণা দেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ সিন্ধে। তবে এই পুরস্কার কীভাবে ভাগ করে দেওয়া হবে, সে সম্পর্কে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments