Monday, November 28, 2022
spot_img
Homeখেলাধুলাবিশ্বকাপে নামার ২৪ ঘণ্টা আগে নিষেধাজ্ঞার কবলে রোনালদো

বিশ্বকাপে নামার ২৪ ঘণ্টা আগে নিষেধাজ্ঞার কবলে রোনালদো

বিশ্বকাপ রাঙাতে সতীর্থ বা প্রতিপক্ষরা যখন ব্যস্ত সময় পার করছে, তখন একের পর এক খবরের শিরোনাম হচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এক সাক্ষাৎকারে মাঠের বাইরের নেতিবাচক সব কাণ্ড উসকে দিয়েছেন এই পর্তুগিজ তারকা। এবার পুরনো এক অনাকাঙ্ক্ষিত ঘটনায় দুই ম্যচের নিষেধাজ্ঞার শাস্তি পেয়েছেন বর্তমানে দলহীন হয়ে পড়া রোনালদো। রোনালদোর দুই ম্যাচ নিষেধাজ্ঞার শাস্তি কার্যকর হবে ঘরোয়া ক্লাব ফুটবলে, ইংল্যান্ড কিংবা অন্য যেকোনো দেশে। চ্যাম্পিয়ন্স লীগ বা মহাদেশীয় ক্লাব ফুটবলেও এটা কোনো প্রভাব ফেলবে না। যার ফলে কোনো প্রকার বিপত্তি ছাড়াই বৃহস্পতিবার নিজ দেশের হয়ে ঘানার বিপক্ষে মাঠে নামতে কোনো বাধা নেই তার।  
গত মৌসুমে প্রিমিয়ার লীগে এভারটনের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেড ১-০ গোলে হারার পর এক দর্শকের ফোন ভেঙে দিয়ে সমালোচনার মুখে পড়েন রোনালদো। ওই ম্যাচের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায়, পায়ে চোট নিয়ে মাঠ থেকে বেরিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে টানেলে ঢোকার ঠিক আগে হাত বাড়িয়ে কিছু একটায় সজোরে চাপ দেন রোনালদো। প্রত্যক্ষদর্শীদের বরাতে সংবাদমাধ্যমে তখন বলা হয়েছিল যে, তার আঘাতে এক দর্শকের ফোন আছড়ে পড়ে মাটিতে।

ওই ঘটনার তদন্তের দীর্ঘ প্রক্রিয়া শেষে বুধবার রোনালদোকে শাস্তি দেয় ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন। ৩৭ বছর বয়সী ফরোয়ার্ডকে ৫০ হাজার পাউন্ড জরিমানাও করা হয়। 
সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেড, এর মালিক পক্ষ এবং কোচ এরিক টেন হাগ সম্পর্কে অনেক আপত্তিকর মন্তব্য করে সমালোচনার মুখে পড়েন রোনালদো। তারই প্রেক্ষিতে মঙ্গলবার ‘পারস্পরিক সমঝোতার’ ভিত্তিতে তার সঙ্গে চুক্তি বাতিল করে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি।
বর্তমান বিশ্বকাপ খেলতে জাতীয় দলের সঙ্গে কাতারে আছেন রোনালদো। এই নিষেধাজ্ঞা অবশ্য তার বিশ্বকাপ মিশনে কোনো প্রভাব ফেলবে না।
রোনালদোর নেতৃত্বেই বৃহস্পতিবার ঘানার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে পর্তুগালের।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments