Friday, November 26, 2021
spot_img
Homeখেলাধুলাবিশ্বকাপে অভিষেকের অপেক্ষায় শামীম

বিশ্বকাপে অভিষেকের অপেক্ষায় শামীম

বিশ্বকাপের স্কোয়াডে ছিলেন। তবে মাঠে নামার সুযোগ হচ্ছিল না। অবশেষে সাকিবের ইনজুরির কারণে কপাল খুলল হার্ড হিটার শামীম হোসেন পাটোয়ারির। আগামীকাল বিশ্বকাপের ম্যাচে সাউথ আফ্রিকার বিরুদ্ধে বাংলাদেশ একাদশে থাকছেন তিনি। এই ম্যাচ দিয়ে বিশ্বকাপে অভিষেকের অপেক্ষায় তিনি।

শেষ দুই ম্যাচের আগে টিম সাজাতে হিমশিম খাচ্ছে বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট। সাকিব নেই। তার আগে বিশ্বকাপ শেষ হয়ে গেছে মোহাম্মদ সাইফউদ্দিনের। আবার অনুশীলনে পাওয়া চোট থেকে পুরোপুরি সেরে ওঠেননি নুরুল হাসান সোহান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও তিনি ফিরতে পারছেন না।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে সাকিবের শূন্যতা তুলে ধরার পাশাপাশি একাদশের সম্ভাব্য ধারণা দিলেন কোচ ডমিঙ্গো। তিনি বলেন, ‘সাকিব না থাকা অবশ্যই বড় ধাক্কা। সে না খেললে একজন বোলার বা ব্যাটসম্যান কম নিয়ে খেলতে হয়। কিংবা অনিয়মিত বোলার নিয়ে খেলতে হয়। দলের ভারসাম্যের জন্য তাই বড় ক্ষতি। পাশাপাশি, চাপের সময়ে তার নেতৃত্ব ও পুরো আবহে যে স্থিরতা সে দলে এনে দেয়, সেটিও পাওয়া যাবে না। তবে এটাই হয়তো সুযোগ করে দিচ্ছে নতুন কারও বিশ্বকাপে প্রথমবার মাঠে নামার। তরুণ একজন ক্রিকেটারের জন্য সেটি হবে ইতিবাচক দিক।’

সোহানের প্রসঙ্গে তিনি বলেন, ‘কালকের ম্যাচ খেলার মতো ফিট হবে না সোহান। শামীম ও সৌম্য সরকার, আমাদের দুই ব্যাকআপ ব্যাটসম্যান, থাকবে একাদশে।’

বিশ্বকাপের শুরুতে সাকিব ও সাইফসহ নয় ব্যাটসম্যান নিয়ে খেলছিল বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাইফের জায়গায় আসে পেসার শরিফুল। এবার একাদশে এক সাথে থাকছেন সৌম্য ও লিটন। বিশ্বকাপে দুটি ম্যাচে সৌম্যর রান ৫ ও ১৭। লিটন প্রথম ৫ ম্যাচ মিলিয়ে ৬৫ রান করার পর গত ম্যাচে তিনে নেমে খেলেন ৪৪ রানের ইনিংস। যে ম্যাচে তিন রানে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে যায় বাংলাদেশ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments