Monday, April 15, 2024
spot_img
Homeজাতীয়বিশেষ অভিযানে ঢাকায় গ্রেফতার ২৮৫

বিশেষ অভিযানে ঢাকায় গ্রেফতার ২৮৫

সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ অভিযান চলছে। সোমবার বিকাল থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন এলাকায় ২৮৫ জন গ্রেফতার হয়েছেন। তবে মঙ্গলবার রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সারা দেশের তথ্য পাওয়া যায়নি। 

পুলিশ জানিয়েছে, মহান বিজয় দিবস, বড়দিন ও থার্টিফার্স্ট নাইট সামনে রেখে অভিযান পরিচালনা করছে তারা। অন্যদিকে বিএনপির অভিযোগ, ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশকে সামনে রেখে তাদের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। 

ঢাকা মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) ফারুক হোসেন জানান, ঢাকায় গ্রেফতার হওয়ারা বিভিন্ন মামলার আসামি। তাদের মধ্যে কেউ গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি। এছাড়া বিস্ফোরক, নাশকতা, মাদক, দণ্ডপ্রাপ্ত, অস্ত্রধারী সন্ত্রাসী, চোর, ছিনতাইকারীসহ নানা অপরাধে জড়িতরা রয়েছে।   

পুলিশ সদর দপ্তর সূত্র জানায়, আদালত প্রাঙ্গণে পুলিশ হেফাজত থেকে দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনার প্রেক্ষিতে এবং মহান বিজয় দিবস, বড়দিন ও থার্টিফার্স্ট নাইট উদ্যাপন নিরাপদ ও নির্বিঘ্ন করতে ১ ডিসেম্বর থেকে সারা দেশে বিশেষ অভিযান শুরু হয়েছে। চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। এ অভিযান পরিচালনা করতে পুলিশের সব বিভাগের ডিআইজি, ইউনিট প্রধান ও এসপিদের নির্দেশনা দেওয়া হয়েছে।  

অভিযানের অংশ হিসাবে রাজধানীর বিভিন্ন পয়েন্টে তল্লাশি চৌকি স্থাপন, ব্যক্তিগত যানবাহন ও সন্দেহভাজন ব্যক্তিকে তল্লাশি করা হচ্ছে। এছাড়া আবাসিক হোটেল, মেস, কমিউনিটি সেন্টার, প্রতিষ্ঠানেও অভিযান চলছে। বিস্ফোরক ও নাশকতাসহ বিভিন্ন মামলার আসামিদের তালিকা ধরে গ্রেফতার করা হচ্ছে। গ্রেফতারদের মধ্যে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী রয়েছেন। তাদের বিরুদ্ধে মামলা রয়েছে। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments