Wednesday, April 17, 2024
spot_img
Homeবিচিত্রবিরক্ত করার তরুণীকে ‘শাস্তি’ বাঁদদের

বিরক্ত করার তরুণীকে ‘শাস্তি’ বাঁদদের

কত রকমের ভিডিওই যে ভাইরাল হয়ে যায় নেটভুবনে! সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে এক তরুণীকে উত্যক্ত করতে দেখা গিয়েছে চিড়িয়াখানার বাঁদরদের। ‘স্পাইডার মাঙ্কি’ ওরফে মাকড়সা-বাঁদরদের ওই কীর্তি দেখে চমকে গিয়েছেন নেটিজেনরা।

ঘটনাটি এদেশের নয়, মেক্সিকোর। ভিডিওতে দেখা গিয়েছে, ওই তরুণীর মাথার চুল ধরে টানছে বাঁদররা। তার ঠিক আগেই তরুণী চিড়িয়াখানার খাঁচার গরাদে ধাক্কা দিচ্ছিলেন। আচমকাই একটি বাঁদর তার মাথার চুল টেনে ধরে। মেয়েটি অসহায়ের মতো দাঁড়িয়ে পরিস্থিতির হাত থেকে বাঁচার চেষ্টা করতে থাকেন। আশপাশের লোকরাও তাকে সাহায্য করেন। শেষ পর্যন্ত দেখা যায়, কোনও মতে পরিত্রাণ পেয়েছেন ওই তরুণী। কিন্তু ভোগান্তির তখনও বাকি ছিল।

হঠাৎই ফের ওই তরুণীকে চিড়িয়াখানার সামনে পেয়ে ফের বাঁদর লাফিয়ে পড়ে তার উপরে। একসঙ্গে দু’জন তার চুলের মুঠি চেপে ধরে। এবারও কোনওমতে পরিত্রাণ পান ওই তরুণী। স্বাভাবিক ভাবেই এমন ভিডিও দেখে চমকে গিয়েছেন নেটিজেনরা। নিজেদের ওই তরুণীর স্থানে কল্পনা করে শিউরে উঠেছেন অনেকেই। কেউ কেউ আবার বলেছেন, এটা ‘কর্মফল’। নিরীহ না-মানুষগুলিকে উত্যক্ত করার ফলাফলই পেলেন ওই তরুণী।

চিড়িয়াখানায় কোনও পশুপাখিরই কাছাকাছি যেতে বারণ করা হয় দর্শনার্থীদের। কোনও ভাবেই খাঁচায় আঘাত করা কিংবা তাদের কিছু খেতে দিতে চাওয়ার ক্ষেত্রে যে বিপদকে নিজেই ডেকে আনা, তা বারবার বলা সত্ত্বেও এই ধরনের ঘটনা ঘটতেই থাকে। কিছুদিন আগেই একটি ওরাং ওটাংকে বিরক্ত করতে গিয়ে পা ভেঙে ফেলার জোগাড় করেছিলেন এক ব্যক্তি। আবার জামাইকায় এক ব্যক্তির আঙুলে কামড় দিয়েছিল সিংহ। এছাড়াও বাঘ-সিংহের খাঁচার ভিতরে অতি উৎসাহে ঢুকে পড়ার মতো ঘটনাও বারবার ঘটতে দেখা গিয়েছে। কিন্তু বারবার সাবধান করা সত্ত্বেও যে বহু মানুষেরই তাতে ভ্রুক্ষেপ নেই তা ফের পরিষ্কার হয়ে গেল এদিনের ঘটনায়। সূত্র: টাইমস নাউ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments