Tuesday, December 6, 2022
spot_img
Homeবিচিত্রবিমানে ক্রুর মাথায় ঘুষি, গ্রেপ্তার ও আজীবন নিষিদ্ধ যাত্রী

বিমানে ক্রুর মাথায় ঘুষি, গ্রেপ্তার ও আজীবন নিষিদ্ধ যাত্রী

বিমান পরিচারকের মাথার পেছনে ঘুষি মারার অভিযোগে আমেরিকান এয়ারলাইন্সের ফ্লাইট ৩৭৭-এর এক যাত্রীকে বুধবার গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়াও এয়ারলাইন্সটি তাকে আজীবনের জন্য নিষিদ্ধ করেছে। দোষী প্রমাণিত হলে ২০ বছরের জেল হতে পারে তার।  অন্য এক যাত্রী ঘটনাটির ভিডিও ধারণ করেছিলেন, পরে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ওয়াশিংটন পোস্টের প্রতিবেদন থেকে জানা গেছে, মেক্সিকোর লস কাবোস থেকে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে যাত্রা করছিলেন তিনি। স্থানীয় সময় বিকেল সাড়ে তিনটায় লস অ্যাঞ্জেলস বিমানবন্দরে ফ্লাইটটি অবতরণ করলে সঙ্গে সঙ্গে ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (এফবিআই) কর্মকর্তারা ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ৩৩ সেকন্ডের ভিডিওতে দেখা যায়, একজন ফ্লাইট পরিচারক যাত্রীকে জিজ্ঞাসা করছেন, ‘আপনি কি আমাকে হুমকি দিচ্ছেন?’ তারপর যখন সে ঘুরে দাঁড়ায় এবং হাটা শুরু করে তখন ফুল আঁকা কমলা রঙের শার্ট পরা এক যাত্রি পেছন থেকে দৌড়ে তার মাথার পেছনে ঘুষি দিয়ে আঘাত করে।

একজন বিমানবালাকে তখন ছিটকে পড়া ফ্লাইট পরিচারককে উদ্ধার করতে আসতে দেখা যায়। একজন প্রত্যক্ষদর্শীর উদ্ধৃতি দিয়ে নিউইয়র্ক পোস্ট বলেছে, হামলাকারীকে ফ্লাইট থেকে সরিয়ে নেওয়ার আগ মুহূর্ত পর্যন্ত অন্য যাত্রীরা আটকে রেখেছিল।

মার্কিন বিচারবিভাগের এক বিবৃতি থেকে জানা গেছে, হামলাকারী আলকজান্ডার তিং কু লে (৩৩) ক্যালিফোর্নিয়ার বাসিন্দা। তার বিরূদ্ধে ফ্লাইট পরিচারককে আঘাত করার অভিযোগ আনা হয়েছে। দোষী সাব্যস্ত হলে তার ২০ বছর পর্যন্ত জেল হতে পারে।

এফবিআইয়ের হলফনামা থেকে জানা গেছে, আলেকজান্ডারকে একজন বিমান পরিচারক তার আসনে ফেরত যেতে বলায় এ ঘটনার সূত্রপাত হয়। পরিচারক যখন পাইলটের কাছে অভিযোগ জানানোর সিদ্ধান্ত নেন এবং ঘুরে দাঁড়ান তখন তিনি আক্রমণ করেন। বিমান যাত্রা শুরু করার মাত্র ২০ মিনিট পরেই এ ঘটনা ঘটে।

আমেরিকান এয়ারলাইনস পরে একটি বিবৃতিতে বলেছে, ‘সহকর্মীদের বিরুদ্ধে সহিংসতা আমেরিকান এয়ারলাইন্স সহ্য করবে না৷ এই ঘটনার সাথে জড়িত ব্যক্তিকে ভবিষ্যতে আমাদের সাথে ভ্রমণ করার অনুমতি দেওয়া হবে না। এবং তদন্তে আইন প্রয়োগকারী সংস্থার সাথে আমরা ঘনিষ্ঠভাবে কাজ করবো। ‘ বিবৃতিতে পরিচারকদের ধন্যবাদ জানানো হয়েছে এবং বলা হয়েছে যে এয়ারলাইন্স তাদের প্রয়োজনীয় সহায়তা দিবে।

সূত্র : এনডিটিভি।

A man was arrested by Los Angeles Airport police after assaulting a flight attendant on an American Airlines flight from Cabo. pic.twitter.com/2VDXxIqUfn— 🇺🇸BellaLovesUSA🍊 (@Bellamari8mazz) September 22, 2022

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments