Sunday, June 16, 2024
spot_img
Homeজাতীয়বিমানের দুই কর্মকর্তা গুরুত্বপূর্ণ নথি নিয়ে কানাডা পালিয়েছেন

বিমানের দুই কর্মকর্তা গুরুত্বপূর্ণ নথি নিয়ে কানাডা পালিয়েছেন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিভিন্ন গোপন নথি চুরি করে পালিয়েছেন প্রতিষ্ঠানটির সহকারী ব্যবস্থাপক (প্রশাসন) মো. আনোয়ার হোসেন ও বাণিজ্যিক তত্ত্বাবধায়ক সোহান আহমেদ। তাদের বিরুদ্ধে গত সোমবার রাজধানীর বিমানবন্দর থানায় সাধারণ ডায়েরি করেছেন বিমানের নিরাপত্তা বিভাগের সহকারী ব্যবস্থাপক মো. মাছুদুল হাছান।

বিমান সূত্র জানিয়েছে, ২৪ অক্টোবর বিকাল ৩টা পর্যন্ত অফিস করেছেন আনোয়ার হোসেন। কিন্তু বিকাল পৌনে ৪টার দিকে কাউকে কিছু না বলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অপেক্ষমাণ বিজি-৩০৫ ফ্লাইটযোগে পাড়ি জমান কানাডার টরন্টোতে। তার অফিস ত্যাগের পর থেকেই পাওয়া যাচ্ছে না বিমানের গোপনীয় বিভিন্ন এগ্রিমেন্ট, আরআই পলিসি ও সফটওয়্যার সম্পর্কিত স্পর্শকাতর নথিপত্র।

একইভাবে বাণিজ্যিক তত্ত্বাবধায়ক সোহান আহমেদের বিরুদ্ধেও গুরুত্বপূর্ণ নথি চুরির অভিযোগ উঠেছে। তবে এই কর্মকর্তা দেশেই অবস্থান করছেন বলে জানা গেছে। তিনি গত ৭ ডিসেম্বর সকাল ১০টার দিকে কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই চাকরি থেকে অব্যাহতির আবেদনপত্র দিয়ে কর্মস্থল ছাড়েন।

বিমানের এক কর্মকর্তা বলেন, আনোয়ার হোসেনের গ্রামের বাড়ি চাঁদপুরের শাহরাস্তি থানাধীন হরিয়ায়। সপরিবারে তিনি রাজধানীর মিরপুর মডেল থানাধীন ৭ নম্বর সেকশনে বসবাস করতেন। তিনি কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই দেশ ছেড়েছেন। আর সোহান আহমেদ সপরিবারে রাজধানীর দক্ষিণখান থানাধীন আশকোনা এলাকায় বসবাস করতেন।

বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইয়াসির আরাফাত বলেন, বিমানের দুই কর্মকর্তার বিরুদ্ধে জিডির তদন্ত চলছে। তদন্তের পর সত্যতা জানা যাবে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আজিম বলেন, দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা করা হচ্ছে। তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments