Wednesday, June 12, 2024
spot_img
Homeখেলাধুলাবিপিএলের সময় বিদেশি লিগে খেলতে পারবেন না সাকিবরা

বিপিএলের সময় বিদেশি লিগে খেলতে পারবেন না সাকিবরা

জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে বসবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী আসর। একই সময়ে অস্ট্রেলিয়ান বিগ ব্যাশ, আরব আমিরাত লিগ, এমনকি মিনি আইপিএল খ্যাত দক্ষিণ আফ্রিকা প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর আলোচনা চলছে। 

আর এসব কারণেই তারকা ক্রিকেটারদের দলে পেতে সমস্যায় পড়বে বিপিএলের দলগুলো। একই সঙ্গে আলোচনা চলছে, তখন দেশি ক্রিকেটাররা বিপিএল ছেড়ে বিদেশি লিগে খেলতে যাওয়ার অনুমতি চাইলে বোর্ড কী সিদ্ধান্ত দেবে। 

এ প্রসঙ্গে সোমবার মিরপুরে সংবাদমাধ্যমকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, শুধু আমাদের দেশের কথা না, প্রত্যেকটা সদস্য দেশগুলোর মধ্যে একটা বোঝাপড়া আছে, এনওসির বিষয় আছে। এ বিষয়গুলো সবাই মেনে চলে এবং আমি ব্যক্তিগতভাবে মনে করি না নিজের দেশের একটা প্রতিযোগিতা রেখে কেউ অন্য দেশে খেলতে যাবে না।

সুজন আরও বলেন, আমাদেরও একটা জিনিস মাথায় রাখতে হবে যে, সদস্য দেশ তারা টি-টোয়েন্টি লিগ চালুর জন্য একটা উইন্ডো খুঁজছে। একই সময় অন্য কোনো সদস্যদের উইন্ডো যদি পড়ে যায়, কনফ্লিক্ট করে, তাহলে সবাই কিন্তু সাফার করবে। এমন না যে শুধু আমরাই সাফার করব। আমার দুইজন বা তিনজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার যদি সেখানে খেলার সুযোগ থাকে সে কিন্তু খেলছে না, আমার ডোমেস্টিক লিগে খেলছে।

তিনি আরও বলেন, নির্দিষ্ট কোনো নাম আমি বলতে চাই না, তবে বাইরে থেকে এখানে যদি কোন বিদেশি ক্রিকেটার আসে তারা যদি খেলতে চায় খেলবে, আবার আমাদের গুরুত্বপূর্ণ কিছু খেলোয়াড় বাইরে খেলে, তাদেরও কিন্তু তারা মিস করবে। তো এটা যে শুধু আমাদের ক্ষেত্রে প্রযোজ্য হবে বিষয়টা কিন্তু মোটেও সেটা না।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments