Saturday, July 2, 2022
spot_img
Homeবিচিত্রবিধানসভার গেটে নিষিদ্ধ পতাকা

বিধানসভার গেটে নিষিদ্ধ পতাকা

বিধানসভার গেটে খলিস্তানি পতাকা ঝোলানোয় অভিযুক্তদের রেয়াত করা হবে না বলে সাফ জানিয়ে দিলেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। ধরমশালায় হিমাচল প্রদেশের বিধানসভার গেটে কেউ বা কারা খলিস্তানি পতাকা ঝুলিয়ে দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। দোষীদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর।
‘ধরমশালায় বিধানসভার গেটে কাপুরুষের মতো খলিস্তানি পতাকা লাগানোর নিন্দা জানাই’, টুইটে আগেই এব্যাপারে নিজের অবস্থান স্পষ্ট করেছিলেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। তিনি আরো বলেছেন, ‘এ বিধানসভায় শুধুমাত্র শীতকালীন অধিবেশন অনুষ্ঠিত হয়। সেই সময়ে এখানে নিরাপত্তা আরো জেরাদার করা প্রয়োজন রয়েছে। ঘটনার তদন্ত করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে’।
এদিকে, বিধানসভার মতো গুরুত্বপূর্ণ একটি স্থানে এভাবে খলিস্তানি পতাকা লাগানোকে কেন্দ্র করে জোর চর্চা রজ্যের প্রশাসনিক মহলেও। মুখ্যমন্ত্রীর নির্দেশ পেয়ে এব্যাপারে কঠোর অবস্থান নিতে চলেছেন স্থানীয় প্রশাসনের কর্তারাও। ধরমশালার এসডিএম শিল্পী বেকতা সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, বিষয়টি তাঁদের আরো বেশি সতর্ক করে দিয়েছে। ইতোমধ্যেই এ ব্যাপারে একটি মামলা দায়ের করা হয়েছে, শুরু হয়েছে তদন্ত।
পুলিশ আধিকারিকদের মতে, খলিস্তানি ওসব পতাকা গভীর রাতে বা ভোরের দিকে টাঙানো হয়েছিল। যদিও পরে সেগুলো সরিয়ে ফেলা হয়েছে। কাংড়ার পুলিশ সুপার খুশল শর্মা সংবাদসংস্থা এএনআইকে জানিয়েছেন, এ কাজ পাঞ্জাবের কিছু পর্যটক করতে পারেন বলে তাঁদের মনে হচ্ছে। একটি মামলা দায়ের করে ঘটনার তদন্ত করা হচ্ছে বলেও তিনি জানিয়েছেন। সূত্র : এএনআই।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments