Monday, November 28, 2022
spot_img
Homeজাতীয়বিদ্যুৎ বিভাগ দুর্নীতিতে চ্যাম্পিয়ন: জিএম কাদের

বিদ্যুৎ বিভাগ দুর্নীতিতে চ্যাম্পিয়ন: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, গ্রিড বিপর্যয়ে অন্ধকারে রাষ্ট্র। এতেই প্রমাণ করে দেশ পরিচালনায় ব্যর্থ সরকার। বিদ্যুৎ বিভাগ দুর্নীতি-অনিয়মে চাম্পিয়ন। তিনি আরো বলেন, সরকার পক্ষ থেকে শতভাগ বিদ্যুৎ উৎপাদন করতে বলা হয়েছে। বিদ্যুৎ উৎপাদন নিয়ে কোটি কোটি টাকা ব্যয় করে উৎসবও করেছিলো। তারপরেও দেশে লোডশোডিং। সরকারের ট্রান্সমিশন লাইন করার কথা ছিলো। আজ  দুপুরে লালমনিরহাট সার্কিট হাউজে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, সরকার টেন্ডার বিহীন লাখ লাখ কোটি টাকা ব্যয় করেছে বিদ্যুৎ বিভাগে। সেই টেন্ডার নিয়েও পাওয়া গেছে অনিয়ম। বিদ্যুৎ বিভাগে কোন কারণ ছাড়াই বিশাল অংকের টাকা ব্যয় করছে সরকার।

অনিয়ম দুর্নীতি হয়েছে। দুর্নীতির বিচার চেয়ে সংসদে বারবার বলার পরেও সরকার কোন ব্যবস্থা নেয়নি। তদন্ত কমিটি দাবি করে ছিলাম, কিন্তু তা করেনি। বিশাল ব্যয় করে উৎপাদনের নামে দুর্নীতি হয়েছে। দুর্নীতির পরেও উৎপাদন হলেও নেই বিতরণের ব্যবস্থা। বর্তমানে সরকার জ্বালানি তেলের অভাবে বিদ্যুৎ উৎপাদনও করতে পাচ্ছে না। জ্বালানি তেলের বিষয়ে এর দায়ভার সরকার এড়াতে পারে না। জিএম কাদের বলেন, দীর্ঘ সময় বন্ধ ছিলো মিল-ফ্যাক্টরি। দেশে বিদ্যুৎ চালিত মিল ফ্যাক্টরিসহ সব জায়গা অচল অবস্থা সৃষ্টি হয়েছে। এর প্রভাব পড়বে রপ্তানি আয়ের উপর। এসব সরকারের ব্যর্থতা। 

ঢাকাসহ ৪টি বিভাগ অন্ধকার ছিলো। ঢাকা অন্ধকার মানে দেশ অন্ধকার। একটা দেশের প্রধান প্রধান বিভাগ অন্ধকার থাকলে বোঝা যায় দেশের সাধারণ মানুষের কি অবস্থা। তিনি আরো বলেন, সরকারের জবাবদিহিতা না থাকায় দুর্নীতি, লুটপাট জড়িয়ে পড়ছে। তিনি আরো বলেন, ব্যর্থতার দায় সরকারকেই নিতে হবে।

এ সময় লালমনিরহাট জেলা জাতীয় পার্টি সাধারন সম্পাদক মো. জাহিদ হাসান লিমন, নজরুল ইসলাম বাদশা,আলমঙ্গীর হোসেনসহ অনেকে ছিলেন। এর আগে তিনি বড়বাড়ীতে একটি শিক্ষা প্রতিষ্ঠানে ভবন উদ্বোধনকালে বলেন, দেশে শিক্ষা নিয়ে অরাজকতা সৃষ্টি হয়েছে। শিক্ষা পরিবেশ নেই দেশে। দেশের সরকার ঠিক থাকলে সব ঠিক থাকতো।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments