Thursday, November 30, 2023
spot_img
Homeবিনোদনবিজয়ের পঞ্চাশ বছর পূর্তিতে চ্যানেল আইয়ের বিশেষ আয়োজন

বিজয়ের পঞ্চাশ বছর পূর্তিতে চ্যানেল আইয়ের বিশেষ আয়োজন

মহান স্বাধীনতা ও বিজয়ের পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে মাসব্যাপী অনুষ্ঠান চলছে চ্যানেল আইতে। ১ ডিসেম্বর থেকে শুরু হয়েছে এসব অনুষ্ঠান। নিয়মিত আয়োজনের বাইরেও রয়েছে বিশেষ অনুষ্ঠান। বাংলাদেশের পঞ্চাশ বছরের অর্জন নিয়ে চ্যানেল আইতে ১১ থেকে ১৬ ডিসেম্বর ২০২১ প্রচার হচ্ছে শাইখ সিরাজের পরিকল্পনা ও পরিচালনায় বিশেষ অনুষ্ঠান ‘ সৃজনে অর্জনে ৫০’ প্রচার হয়  প্রতিদিন রাত ৯টার সংবাদের পর। 

এ উপলক্ষে চ্যানেল আই-কার্যালয়ে ১১ ডিসেম্বর এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. প্রফেসর শামসুল আলম, নাট্যব্যক্তিত্ব মুক্তিযোদ্ধা নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু ও গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা মোহাম্মদ সাজ্জাদ হাসিব। 

সংবাদ সম্মেলনে চ্যানেল আইয়ের মাসব্যাপী আয়োজন নিয়ে বক্তব্য রাখেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ। তিনি বলেন, বিজয়ের পঞ্চাশ বছরের স্বপ্নের রূপরেখা তুলে ধরা হয়েছে অনুষ্ঠানটিতে। ছয় পর্বের অনুষ্ঠানে রয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ, অর্থনৈতিক অগ্রগতি, খাদ্য নিরাপত্তা, সামাজিক অগ্রগতি, জনসংস্কৃতি ও গণমাধ্যম এবং ‘ডিজিটাইজেশন। এসব বিষয়ের ভেতর দিয়ে বাংলাদেশের পঞ্চাশ বছরের অগ্রগতির সম্যক চিত্র তুলে ধরার প্রয়াস নেওয়া হয়েছে। 

এছাড়া বিজয়ের পঞ্চাশ উপলক্ষে চ্যানেল আইয়ের মাসব্যাপী অনুষ্ঠান সূচিতে যেসব অনুষ্ঠান রয়েছে সেগুলো হচ্ছে- স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের পরিবেশনায় চ্যানেল আইয়ের নিয়মিত আয়োজন গানে দিয়ে শুরু বিশেষ আয়োজন, তারকা কথনের বিশেষ পর্ব, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রের গান নিয়ে এবং সিনেমার গানের বিশেষ পর্ব, বিজয়ের মাসের প্রতিদিন কবি নুরুল হুদার উপস্থাপনায় নির্বাচিত মুক্তিযুদ্ধের বই নিয়ে আলোচনা অনুষ্ঠান মুক্তিযুদ্ধের বই, বিজয়ের মাসের প্রতিদিন রাত ১০টা ৫ মিনিটে নাসিরউদ্দিন ইউসুফের উপস্থাপনায় প্রচার হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণমূলক বিশেষ অনুষ্ঠান মুক্তিযুদ্ধ প্রতিদিন। দুপুর ১২টা ৫ মিনিটে দেখা যাবে- স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্যদের নিয়ে বিশেষ অনুষ্ঠান স্বাধীন দেশে, বিজয়ীর বেশে, রয়েছে বিশেষ অনুষ্ঠান অপরাজিত ৫০। এছাড়া ১ ডিসেম্বর থেকে প্রচার হচ্ছে দর্শকপ্রিয় টক শো তৃতীয় মাত্রার বিশেষ পর্ব। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments