Monday, November 28, 2022
spot_img
Homeখেলাধুলাবিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ মেহেদী হাসান মিরাজ

বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ মেহেদী হাসান মিরাজ

বাংলাদেশ স্পোর্টস প্রেস এসোসিয়েশনের (বিএসপিএ) আয়োজনে এবং দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান স্কয়ার গ্রুপের পৃষ্ঠপোষকতায় ‘কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ২০২১’ এর বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতে নিয়েছেন ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ।

নিরপেক্ষ জুরিবোর্ডের বিচারে তিনি পেছনে ফেলেন বাংলাদেশকে এশিয়ান কাপ ফুটবলের বাছাই পর্বের টিকেট পাইয়ে দেয়া তপু বর্মন এবং আরচারি বিশ্বকাপের মিশ্র রিকার্ভ দ্বৈতে রুপা বিজয়ী আরচার দিয়া সিদ্দিকীকে।

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আজ জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয় কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ২০২১-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এতে দর্শক ভোটে পপুলার চয়েজ অ্যাওয়ার্ডে বছরের সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ফুটবলার তপু বর্মন।

২০২১ সালে মিরাজ খেলেছেন ৭ টেস্টে ১২ ইনিংস। এতে বোলিং করে নিয়েছেন ২৫ উইকেট। ইনিংসে ৫ উইকেট নেন একবার। টেস্টে প্রথম শতকের দেখা পেয়েছেন এবং ১২ ইনিংসে রান করেন ৩১৯, এর মধ্যে একটি অর্ধশতকের ইনিংসও আছে। এছাড়া ১১ ওয়ানডে ম্যাচে ১৫ উইকেট পেয়েছেন মিরাজ। দেশের মাটিতে জয় করা দুই ওয়ানডে সিরিজে দারুণ সফল ছিলেন তিনি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ব ক্রীড়া সাংবাদিক সংস্থার এশিয়া অঞ্চলের (এআইপিএস) সহ-সভাপতি মোহাম্মদ হিজিজি, মহাসচিব আমজাদ আজিজ মালিক ও পৃষ্ঠপোষক স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ডিরেক্টর (হেড অব অপারেশন্স) মালিক মোহাম্মদ সাঈদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসপিএ’র সভাপতি সনৎ বাবলা। লেজার শো দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে গান পরিবেশন করেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপির কোচ নাজমুল আবেদীন ফাহিম এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু। ভিনদেশী কোচদের ফ্যাশন শো মুগ্ধ করে সবাইকে।

অনুষ্ঠানে উদীয়মান ক্রীড়াবিদের পুরস্কার পেয়েছেন রিতু আক্তার (অ্যাথলেটিক্স), আলী কাদের হক (জিমন্যাস্টিকস)ও শরিফুল ইসলাম (ক্রিকেট)।

এছাড়া বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছেন শারমিন আক্তার সুপ্তা, বর্ষসেরা ফুটবলার তপু বর্মন, বর্ষসেরা ক্রিকেটার (পুরুষ) মেহেদী হাসান মিরাজ, বর্ষসেরা বডিবিল্ডার মাকসুদা আক্তার মৌ, বর্ষসেরা সাইক্লিস্ট ফয়সাল হোসেন, বর্ষসেরা হকি খেলোয়াড় সোহানুর রহমান সবুজ, বর্ষসেরা আর্চার দিয়া সিদ্দিকী, বর্ষসেরা কোচ অস্কার ব্রুজন, সেরা সংগঠক সৈয়দ শাহেদ রেজা, সক্রিয় ক্রীড়া সংগঠন দাবা ফেডারেশন, তৃণমূলের সংগঠক আকবর আলী (কোচ) ও আমীর বাবু (কোচ)।

উল্লেখ্য, দেশের ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়া লেখকদের সবচেয়ে পুরনো সংগঠন বিএসপিএ ১৯৬৪ সাল থেকে নিয়মিতভাবে সেরা ক্রীড়াবিদ ও ক্রীড়া সংশ্লিষ্টদের পুরস্কৃত করে আসছে।
সূত্র : বাসস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments