Monday, July 4, 2022
spot_img
Homeজাতীয়‘বিএনপি ক্ষমতায় গেলে খালেদা জিয়াই প্রধানমন্ত্রী’

‘বিএনপি ক্ষমতায় গেলে খালেদা জিয়াই প্রধানমন্ত্রী’

বিএনপি ক্ষমতায় গেলে খালেদা জিয়াই প্রধানমন্ত্রী হবেন বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

সোমবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে গণতন্ত্র ফোরামের উদ্যোগে ‘চলমান সংকট নিরসনে নিরপেক্ষ নির্বাচনের গুরুত্ব’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা জানান।

ড. মোশাররফ বলেন, ওবায়দুল কাদের বলেছেন বিএনপি ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী কে হবেন- তাহলে তিনি বুঝতে পারছেন যে বিএনপি আগামীতে ক্ষমতায় আসবে। উনি দেখতে পারছেন না, বাংলাদেশের প্রত্যেকটা মানুষ পরিষ্কার জানে যে, বিএনপি আগামীতে ক্ষমতায় আসবে ইনশাল্লাহ। আসলে আমাদের তিন তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া আছেন, তিনিই প্রধানমন্ত্রী হবেন।

তিনি বলেন, জার্মানির ডয়েচে ভেলেতে এক সাক্ষাৎকার দিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) বলেছেন, তিনি আর প্রধানমন্ত্রী হতে চান না।

তিনি ব্যাখ্যা দিয়ে বলেছেন, তিনি চার বার প্রধানমন্ত্রী হয়েছেন- ‘আমি আর প্রধানমন্ত্রী হতে চাই না’। আমি ওবায়দুল কাদেরকে বলতে চাই, শেখ হাসিনা বলেছেন, আর তিনি প্রধানমন্ত্রী হতে চান না।

বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র এ সদস্য আগামী নির্বাচনের বিষয়ে দলের অবস্থান পুনর্ব্যক্ত করে বলেন, আমরা বলেছি, শেখ হাসিনার অধীনে আমরা কোনো নির্বাচনে যাব না। আমরা শুধু একা নই, সারা দেশের মানুষ বলেছে যাবে না, বিভিন্ন রাজনৈতিক দল বলছে যাবে না। এটা পরিষ্কার। আমরা কী বসে থাকব? অবশ্যই না। 

আমরা বলছি এ সরকারকে হটাবো। যদি তাদের বোধদয় না হয় তাহলে তাদের হটাবো। হটানোর জন্য রাজপথই একমাত্র বিকল্প- এটাও আমরা ঘোষণা করেছি। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন, ফয়সালা হবে রাজপথে। আওয়ামী লীগ বুঝতে পারে না- আমরা কী চাই? আমরা চাই এ সরকারকে হটাবো। এদের হটিয়ে সংসদ ভাঙতে বাধ্য করে তারপরে নির্দলীয় সরকার প্রতিষ্ঠা করে এদেশে একটি সুষ্ঠু-নিরপেক্ষ অংশগ্রহণমূলক নির্বাচন করব- এটা আমরা চাই। এরমধ্যে কোথাও কোনো লুকোচুরি নেই।

সরকারের উদ্দেশে খন্দকার মোশাররফ বলেন, আপনারা শ্রীলংকার দিকে তাকান। আপনাদের শুভ বুদ্ধির উদয় হোক। স্বেচ্ছায় পদত্যাগ করেন ও সংসদ বাতিল করেন। একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের রাস্তা পরিষ্কার করে দেন। তাহলে হয়ত জনগণ আপনাদের ওপরে দয়াও করতে পারেন।

তিনি বলেন, যদি এখন আপনারা ক্ষমতা ছেড়ে না দেন, এদেশের মানুষের কাছে ক্ষমা না চান, সংসদ বাতিল না করেন। তাহলে তো জনগণকে রাস্তায় নেমে করতে হবে। আমাদের অতীতে রেকর্ড আছে, আমরা মুক্তিযুদ্ধে এদেশ স্বাধীন করেছি। এদেশের জনগণ পারে অতীতে প্রমাণ করেছে, ইনশাল্লাহ আগামীতেও পারবে। রাস্তায় যদি ফয়সালা হয়, তারপরে যদি শ্রীলংকার মতো অবস্থা হয় এটার জন্য দায়দায়িত্ব আমরা কেউ নেব না। এ দায়িত্ব এ সরকারকেই নিতে হবে। জেনেশুনে যদি আপনারা শ্রীলংকার দিকে ঠেলে দেন তার দায় আপনাদেরই নিতে হবে।

সংগঠনের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বিলকিস ইসলাম, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন প্রমুখ বক্তব্য রাখেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments