Thursday, October 6, 2022
spot_img
Homeজাতীয়বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের বাড়িঘর ভেঙে নির্যাতন করা হচ্ছে: আবদুর রব

বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের বাড়িঘর ভেঙে নির্যাতন করা হচ্ছে: আবদুর রব

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি, ঐক্যফ্রন্টের অন্যতম নেতা আ স ম আবদুর রব বলেছেন, বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের বাড়িঘর ভেঙে নির্যাতন করা হচ্ছে। সোমবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানান তিনি। 

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে সারাদেশে বিএনপি ও ছাত্রদলের নেতাদের বাড়ি ঘরে হামলা, লুটপাট ও ককটেল বিস্ফোরণে দায়ী সরকার দলীয় সন্ত্রাসী বাহিনীকে অবিলম্বে গ্রেফতার এবং বিচারের আওতায়  আনার দাবি জানিয়েছেন জেএসডি সভাপতি।

সংবাদ বিজ্ঞপ্তিতে আবদুর রব অভিযোগ করে বলেন, দেশের বিভিন্ন জায়গায় আওয়ামী লীগ ও তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা লাঠিসোটা, চাইনিজ কুড়াল, রামদা ও রড হাতে মিছিল করে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের বাড়ি ঘরের দরজা ভেঙে পরিবারের সবার উপর মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, কোথাও পিস্তল ঠেকিয়া মেরে ফেলার হুমকি দিচ্ছে। 

তিনি আরও বলেন, দেশের বিভিন্ন জায়গায় আওয়ামী অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের দেশি অস্ত্র হাতে মহড়া দিতে দেখা যাচ্ছে। অস্ত্র হাতে হামলাকারীদের ছবি গণমাধ্যমে ছড়িয়ে পড়ছে। এরপরও অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে পুলিশ কোনো আইনগত ব্যবস্থা বা গ্রেফতার না করে নির্যাতিতদের নামেই নতুন করে মামলা দিচ্ছে। এতে প্রমাণ হয় রাষ্ট্রের পক্ষে বর্তমান সরকার জনগণের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ। তারা মানুষের নিরাপত্তাকে চরম হুমকিতে ফেলে দিয়েছে।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি আরও বলেন, সহিংসতা, অস্থিরতা রাজনৈতিক বিশৃঙ্খলা এবং অসহনীয় পুলিশী শাসন এভাবে চলতে থাকলে  রাষ্ট্রের স্থিতিশীলতা চরম চ্যালেঞ্জের মধ্যে পড়বে। 

তিনি আরও বলেন, ক্ষমতাকে ধরে রাখার আশায় দলীয় সন্ত্রাসীদের মাধ্যমে রাষ্ট্র নিয়ন্ত্রণের সরকারের আত্মঘাতী অপকৌশল বাংলাদেশকে হাইতি, লাইবেরিয়া, সিয়েরা লিওন, সোমালিয়া বা সুদানের মত ব্যর্থমুখী রাষ্ট্রের দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments