Tuesday, December 6, 2022
spot_img
Homeজাতীয়বিএনপি’র বিজয় র‌্যালি আজ

বিএনপি’র বিজয় র‌্যালি আজ

বিজয় দিবস উপলক্ষে আজ রোববার রাজধানীতে বিজয় র‌্যালি করবে বিএনপি। এদিন বেলা ২টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এ র‌্যালি শুরু হবে। গতকাল বিকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। র‌্যালি সফল করার জন্য বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীকে আহ্বান জানানো হয়েছে।
সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে আমাদের স্বাধীনতা লাভ করলেও স্বাধীনতার অব্যবহিত পর থেকেই স্বজাতির রক্তপায়ী দানবেরা স্বাধীনতার অন্তর্নিহীত মূল স্পিরিট গণতন্ত্রকে দাফন করেছে। কখনো বাকশালের নামে, কখনো উন্নয়নের নামে কণ্ঠের স্বাধীনতাকে কেড়ে নিয়েছে, কেড়ে নিয়েছে অন্তর্ভুক্তিমূলক বহুমাত্রিক রাজনৈতিক ব্যবস্থা। সৃষ্টি করেছে এক ভয়ঙ্কর ভয়ের পরিবেশ। এবার বিজয় দিবসের সুবর্ণ জয়ন্তী হলেও দেশে বর্তমানে গণতন্ত্র হত্যাকারীরা ক্ষমতায়।
তিনি বলেন, ক্ষমতায় চিরস্থায়ীভাবে টিকে থাকার মোহ থেকেই আওয়ামী শাসক গোষ্ঠী বারবার গণতন্ত্রকে জবাই করেছে।আর এটি করতে গিয়ে সারা দেশকেই বধ্যভূমিতে পরিণত করেছে। তারা দেশের জনগণ, বিরোধী রাজনৈতিক দল ও বিরোধী মতের মানুষকে মনে করে ভাড়াটিয়া বা প্রজা, আর নিজেদেরকে দেশের মালিক মনে করে। তাই নির্বাচন, ভোট, মতপ্রকাশের স্বাধীনতা সবকিছু বানের জলে ভাসিয়ে দিয়ে তারা নিজেদের ইচ্ছেমতো দুঃশাসন  কায়েম করেছে।
রিজভী বলেন, গণতন্ত্রের পক্ষে বারবার অসীম দৃঢ়তা নিয়ে দাঁড়ানোর জন্যই বর্তমান নিশিরাতের সরকার বেগম জিয়াকে বন্দি করে রেখেছে। তাকে মিথ্যা সাজানো মামলায় সাজা দেয়া হয়েছে, অথচ সরকারের পৃষ্ঠপোষকতায় দেশ থেকে লক্ষ কোটি টাকা পাচার হচ্ছে প্রতি বছর। বিদেশে দেশনেত্রীর সুচিকিৎসার মৌলিক অধিকারকেও তারা অবৈধ ক্ষমতার দাপটে বাধা দিচ্ছে। জনগণের নেত্রীকে হাজারো বাধার মুখেও আটকে রাখা যাবে না জেনেই তার জীবনকে নিঃশেষ করে দেয়ার যাবতীয় আয়োজন চালিয়ে যাচ্ছে ভোটারবিহীন সরকার। আমরা এই মুহূর্তে দেশনেত্রীর মুক্তি ও বিদেশে সুচিকিৎসার জন্য আবারো জোরালো আহ্বান জানাচ্ছি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments