Sunday, August 14, 2022
spot_img
Homeবিনোদনবাল্লে বাল্লে গান গেয়ে ঢাকায় একদল ‘পাঞ্জাবি’ এরা কারা?

বাল্লে বাল্লে গান গেয়ে ঢাকায় একদল ‘পাঞ্জাবি’ এরা কারা?

ভারতের পাঞ্জাবের অধিবাসী। যে কেউ প্রথম দেখাতেই মনে করে ফেলবেন। হয়তো দ্বিতীয় দেখাতেও ভুল হতে পারে। তবে মনোযোগ দিয়ে দেখলে বিষয়টি পরিষ্কার হয়ে যাবে।

পাঞ্জাবি লোকগুলোকে কেমন জানি চেনা চেনা মনে হচ্ছে। কাহিনি কী? 

নির্মাতা মাইদুল রাকিবের মুখে ঘটনা শুনে যে কেউ অবাক।  গ্রাম থেকে একটি শীল বংশীয় বা নাপিত পরিবার ঢাকায় আসে। ঢাকায় বসবাস করতে করতেই তাদের ছেলের বিয়ের আয়োজন শুরু হয়। যে মেয়ের সঙ্গে বিয়ে ঠিক হয়, সেই মেয়ের পরিবার, ছেলেরা নাপিত পরিবার শুনে বিয়ে নাকচ করে দেয়।

নাটকের একটি দৃশ্য

পাত্রের বিষয়টি খুবই আত্মসম্মানে লাগে। সে পরিকল্পনা করে কিভাবে এই মেয়ের পরিবারের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়া যায়। ভাবতেই থাকে… এর মধ্যে ইউটিউব, ফেসবুক, সোশ্যাল মিডিয়ায় দেখা যায় একটি ‘সিং’ মানে পাঞ্জাবি পরিবার ঢাকা এয়ারপোর্টে নামে। নেমেই শুরু হয়ে যায় ‘ও বাল্লে বাল্লে’ পাঞ্জাবি গান।

এই পাঞ্জাবি পরিবারকে দেখেই মাথা খারাপ হয়ে যায় সেই মেয়ের, যে কিনা নাপিত ছেলেকে প্রত্যাখ্যান করেছিল। একসময় জানা যায় এই ধনী পরিবারটির পরিচয়।  কেন, কিভাবে?  কী ঘটল, তা নাটক না দেখলে বোঝা যাবে না বলে জানালেন এর রচয়িতা ও নির্মাতা মাইদুল রাকিব।

নির্মাতা মাইদুল রাকিব বলেন, ‘‘একটা অসাধারণ কাজ হতে যাচ্ছে ‘শীল ইজ কিং’ নাটকটি। এখন আর কিছুই বলছি না।  অপেক্ষা করতে হবে দর্শকদের। ’’

কচি খন্দকার

নাটকের মুখ্য চরিত্রে অভিনয় করেছেন জোভান। সামিরা খান মাহি অভিনয় করেছেন পাত্রী চরিত্রে। এ ছাড়াও কচি খন্দকার, শহীদুল আলম সাচ্চু, অনিকসহ আরো অনেকেই অভিনয় করেছেন।  

২০০৮ সালে  ভারতে  ‘সিং ইজ কিং’ নামের একটি চলচ্চিত্র মুক্তি পায়। যার মুখ্য ভূমিকায় ছিলেন অক্ষয় কুমার। কমেডিধর্মী এই ছবিতে অক্ষয়কে দেখা যায় একজন পাঞ্জাবি শিখ চরিত্রে। পরে ২০১৫ সালে ‘সিং ইজ ব্লিং’ নামে ছবিটির সিকুয়েল বের হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments