Sunday, June 4, 2023
spot_img
Homeখেলাধুলাবার্সার বড় জয়, প্রথম হ্যাটট্রিকে লেভানদোভস্কির রেকর্ড

বার্সার বড় জয়, প্রথম হ্যাটট্রিকে লেভানদোভস্কির রেকর্ড

বায়ার্ন মিউনিখের ‘গোলমেশিন’ ছিলেন রবার্ট লেভানদোভস্কি। বার্সেলোনায় যোগ দিয়ে পুরনো দ্যুতিই ছড়াচ্ছেন পোলিশ স্ট্রাইকার। স্প্যানিশ লা লিগায় ৪ ম্যাচে ৫ গোল করেছেন তিনি। এবার ব্লাউগ্রানাদের নীল-মেরুন জার্সিতে প্রথম হ্যাটট্রিক পেলেন লেভানদোভস্কি। দু’বারের ফিফা দ্য বেস্টের নৈপুণ্যে বড় জয়ে চ্যাম্পিয়নস লীগ শুরু করেছে কাতালানরা। বুধবার রাতে ন্যু-ক্যাম্পে ভিক্টোরিয়া প্লাজেনকে ৫-১ গোলে হারায় জাভি হার্নান্দেজের দল। বার্সার বাকি দুই গোল করেন ফ্র্যাঙ্ক কেসি ও ফেরান তোরেস।
হ্যাটট্রিক করে জোড়া রেকর্ড গড়েছেন লেভানদোভস্কি। প্রথম খেলোয়াড় হিসেবে এই প্রতিযোগিতায় ভিন্ন তিন দলের হয়ে হ্যাটট্রিকের কীর্তি গড়লেন তিনি। ক্লাবগুলো হলো- বরুশিয়া ডর্টমুন্ড, বায়ার্ন মিউনিখ ও বার্সেলোনা।

চ্যাম্পিয়নস লীগের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় লেভানদোভস্কি এখন এককভাবে তিন নম্বর। তার গোলসংখ্যা ৮৯টি।

এর আগে করিম বেনজেমার (৮৬) সঙ্গে যৌথভাবে তিনে ছিলেন পোলিশ স্ট্রাইকার। লেভানদোভস্কির আগে রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো (১৪০) ও লিওনেল মেসি (১২৫)।
চ্যাম্পিয়নস লীগে নিজেদের সবশেষ ২৭ উদ্বোধনী ম্যাচে ১৯ জয় পেয়েছে বার্সেলোনা। ৬ ড্র এবং ২ হার। আর প্রথম ম্যাচে পঞ্চমবারের মতো প্রতিপক্ষের জালে ৫ গোল দিলো বার্সেলোনা। এনিয়ে চারবার চ্যাম্পিয়নস লীগ খেলছে ভিক্টোরিয়া প্লাজেন। কোনোবারই নিজেদের প্রথম ম্যাচে জয় পায়নি দলটি।
ভিক্টোরিয়া প্লাজেনের বিপক্ষে ফেভারিটের তকমা নিয়েই মাঠে নেমেছিল বার্সেলোনা। মাঠেও দেখা গেলো ব্লাউগ্রানাদের দাপট। ৭৭ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষের গোলবারের উদ্দেশ্যে মোট ২০টি শট নেয় স্বাগতিকরা। যার মধ্যে লক্ষ্যে থাকে ১১টি। বিপরীতে ২৩ শতাংশ বল দখলে রাখা প্লাজেন ৮টি শটের ১টি রাখে লক্ষ্যে।

ত্রয়োদশ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। কর্নার থেকে আসা বল থেকে হেড পাস দেন জুল কুন্দে। গোলমুখে বল পেয়ে সহজেই লক্ষ্যভেদ করেন ফ্র্যাঙ্ক কেসি। বার্সার জার্সিতে এটাই তার প্রথম গোল। ৩৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লেভানদোভস্কি। সার্জিও রবার্তোর পাস ডি-বক্সের সামনে পেয়ে জায়গা বানিয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন বায়ার্ন মিউনিখের সাবেক স্ট্রাইকার। 

৪৪তম মিনিটে ব্যবধান কমায় ভিক্টোরিয়া প্লাজেন। বাঁ দিক থেকে সতীর্থে ক্রসে হেডে স্কোরলাইন ২-১ করেন চেক রিপাবলিকের মিডফিল্ডার ইয়ান সিকোরা। ব্যবধান বাড়াতে বার্সেলোনাও সময় নেয়নি। প্রথমার্ধের যোগ করা সময়ে ডাইভিং হেডে ঠিকানা খুঁজে নেন লেভানদোভস্কি।

৬৫তম মিনিটে আনসু ফাতিকে উঠিয়ে ফেরান তোরেসকে নামান বার্সা কোচ জাভি হার্নান্দেজ। এক মিনিট পরই তার পাসে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন লেভানদোভস্কি। আর ৭১তম মিনিটে নিজেই স্কোরশিটে নাম তোলেন তোরেস। দেম্বেলের ক্রসে বক্সে বল পেয়ে স্কোরলাইন ৫-১ করেন ২২ বছর বয়সী এই স্প্যানিশ ফরোয়ার্ড। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments