Sunday, June 16, 2024
spot_img
Homeআন্তর্জাতিকবাধ্য করতে না পারলে ইসরাইল যুদ্ধ থামাবে না : জাতিসঙ্ঘ প্রতিনিধি

বাধ্য করতে না পারলে ইসরাইল যুদ্ধ থামাবে না : জাতিসঙ্ঘ প্রতিনিধি

জাতিসঙ্ঘ উদ্যোগ নিয়ে বাধ্য করতে না পারলে ইসরাইল যুদ্ধ থামাবে না বলে মন্তব্য করেছেন ফিলিস্তিন বিষয়ে জাতিসঙ্ঘের বিশেষ প্রতিবেদক ফ্রান্সেস্কা আলবানিজ।

রোববার (২৬ মে) মধ্যপ্রাচ্যভিত্তিক নিউজ ওয়েবসাইট মিডল ইস্ট মনিটরের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

তিনি আরো বলেন, জাতিসঙ্ঘ উদ্যোগ না নিলে ইসরাইলের পাগলামি থামবে না। তাই জাতিসঙ্ঘকে উদ্যোগ নিয়েই এই যুদ্ধ থামাতে হবে। ইসরাইল উন্মাদনা বন্ধ না করলে তাদেরকে অস্ত্র সরবরাহ বন্ধ এবং নিষেধাজ্ঞা আরোপেরও আহ্বান জানান তিনি।

আলবানিজ এক এক্সবার্তায় বলেন, আন্তর্জাতিক অপরাধ আদালত ইসরাইলকে রাফায় অভিযান বন্ধের নির্দেশ দিয়েছে। কিন্তু তারা তা অমান্য করে রাফায় হামলা জোরদার করেছে। সেখানে ১ দশমিক ৫ মিলিয়নেরও বেশি বাস্তুচ্যুত ফিলিস্তিনি রয়েছে। তাদের থেকে যে খবর পাচ্ছি, তা খুবই ভঙ্কর। আসলে এটি নিশ্চিত যে আমরা যদি এই পাগলামি বন্ধ না করি, তবে ইসরাইল থামবে না।

এ সময় তিনি জাতিসঙ্ঘের সকল সদস্যকে ইসরাইলের উপর নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানান। একইসাথে অভিযান বন্ধ না হওয়া পর্যন্ত তাদের সাথে সবধরণের রাজনৈতিক ও কূটনৈতিক সম্পর্ক স্থগিত করার উপরও জোর দেন।

উল্লেখ্য, চলমান গাজা যুদ্ধে ৩৫ হাজার ৮০০ ফিলিস্তিনি নিহত হয়েছে। তাদের বেশিরভাগই নারী ও শিশু। এ যুদ্ধে প্রায় ৮০ হাজার ৩০০ জন আহত হয়েছে। এছাড়া চলমান যুদ্ধের কারণে গাজা খাদ্য, বিশুদ্ধ পানি ও ওষুধের সঙ্কটে ভুগছে।

সূত্র : মিডল ইস্ট মনিটর

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments