Monday, May 27, 2024
spot_img
Homeবিচিত্রবাগাতিপাড়ায় দিনে দুটি করে ডিম দিচ্ছে মুরগি!

বাগাতিপাড়ায় দিনে দুটি করে ডিম দিচ্ছে মুরগি!

প্রতিদিন একটি করে ডিম দেওয়া মুরগির স্বাভাবিক ঘটনা হলেও দিনে দুটি করে ডিম দেওয়ার ঘটনা শোনা যায় না। কিন্তু তেমনই এক বিরল ঘটনা ঘটেছে বাগাতিপাড়ায়। দিনে দুটি করে ডিম দেওয়া এক অদ্ভুত মুরগির সন্ধান পাওয়া গেছে উপজেলার সদর ইউনিয়নের ঠেঙ্গামারা গ্রামের রকিবুল ইসলামের বাড়িতে। চার মাস ধরে দুটি করে ডিম দিচ্ছে মুরগিটি।

মুরগির মালিক রকিবুল ইসলাম রকি জানান, ব্রয়লার মুরগির ব্যবসা করার জন্য নাটোরের একটি হ্যাচারি থেকে ১০০টি ব্রয়লার মুরগি ক্রয় করে বাড়িতে নিয়ে আসেন তিনি। মুরগিগুলো আস্তে আস্তে বড় হতে থাকলে তিনি সেগুলো বিক্রি করে দিয়ে একটি মুরগি পালনের জন্য রেখে দেন। হঠাৎ একদিন ওই মুরগিটি রাখার ঘরে গিয়ে দুটি ডিম দেখে অবাক হন তিনি। পরদিনও দুটি ডিম দেখতে পেয়ে তিনিসহ পরিবারের সদস্যরা অবাক হন। প্রায় ছয় কেজি ওজনের ওই মুরগিটি এভাবে চার মাস থেকে দুটি করে ডিম দিচ্ছে। রাতে একটি এবং দিনের বেলায় আরেকটি ডিম দেয়। তবে দ্বিতীয় ডিমের খোলস শক্ত না হওয়ায় কিছুটা নরম হয়। মাঝে মধ্যে একটি করেও ডিম দেয় বলে জানিয়েছেন মুরগির মালিক রাকিবুল। ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়ায় প্রতিদিন এক নজর মুরগিটি দেখতে গ্রামের লোকজন তার বাড়িতে ভিড় করছেন। এ 
বিষয়ে উপজেলা ভারপ্রাপ্ত প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আবু হায়দার আলী জানান, স্বাভাবিকভাবে একটি ডিম তৈরি হতে ২৪ ঘণ্টা সময় লাগে। ১২ ঘণ্টা পরপর একটি করে ডিম দেওয়ার ঘটনাটি অস্বাভাবিক। বিষয়টি যাচাই-বাছাই করে দেখে সত্যতা পেলে ঊর্র্ধ্বতন কর্মকর্তা বরাবর জানানো হবে। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments