Friday, March 29, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAবাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক’র সাবেক সহ সভাপতি তৌফিকুর রহমান ফারুকের দাফন...

বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক’র সাবেক সহ সভাপতি তৌফিকুর রহমান ফারুকের দাফন সম্পন্ন, আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল

বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক’র সাবেক সহ সভাপতি তৌফিকুর রহমান ফারুক গত ২৪ জুলাই সোমবার ব্রঙ্কসে তার নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। ওইদিন রাত সোয়া দশটায় ব্রঙ্কসের পারচেষ্টার জামে মসজিদে জানাজা শেষে মঙ্গলবার সকাল ১০টায় নিউজার্সীর মুসলিম কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইনক এদিন বাদ জোহর পার্কচেষ্টার জামে মসজিদে তৌফিকুর রহমান ফারুকের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে।

দোয়া মাহফিলে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আয়োজক সংগঠনের সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া ও সাবেক সভাপতি নূরুল আহিয়া। তারা তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে সমাজ সেবায় তার অবদানের কথা তুলে ধরেন।
পার্কচেষ্টার জামে মসজিদের ইমাম ও খতীব মাওলানা জুবাইর রাশিদ মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন। এসময় তৌফিকুর রহমান ফারুকের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

এ অনুষ্ঠানে বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক’র উপদেষ্টা আব্দুর রব দলা মিয়া, সাবেক সভাপতি মাহবুব আলম, মোঃ শামিম মিয়া ও শাহেদ আহমেদ, সাবেক প্রধান নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম, বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র উপদেষ্টা আলমাস আলী ও সভাপতি সেবুল খান মাহবুবসহ তার পরিবারের সদস্য, বাংলাদেশী কমিউিনিটির নেতৃবৃন্দ, ব্যবসায়ী, সাংবাদিক সহ বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।
দোয়া মাহফিলে সার্বিক সহযোগিতায় ছিলেন সংগঠনের সহ সভাপতি শামীম আহমেদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ এমরান আলী টিপু, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজীরুল ইসলাম, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেইন, কার্যকরী সদস্য মোহাম্মদ আবিদ হোসেন মোল্লা, হুমায়ূন কবির সোহেল প্রমুখ। পরে মুসল্লীদের মাঝে তবারুক বিতরণ করা হয়।
অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া ও সাধারণ সম্পাদক সম্পাদক মোহাম্মদ এমরান আলী টিপু সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।
উল্লেখ্য, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইনক এর সাবেক সহ সভাপতি তৌফিকুর রহমান ফারুক দীর্ঘ্যদিন দূরারোগ্য ব্যাধিতে ভূগছিলেন। মৃত্যুর পূর্বে আইনস্টাইন হাসপাতালে চিকিৎতা শেষে বাসায় ডাক্তারের তত্ত্বাবধানে ছিলেন। গত ২৪ জুলাই সোমবার বিকেলে ব্রঙ্কসে তার নিজ বাসভবনে ইন্তেকাল করেন। মৃত্যুকালে স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন। তার দেশের বাড়ি সিলেটের বিশ্বনাথে।
তৌফিকুর রহমান ফারুক বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক’র প্রতিষ্ঠা থেকেই সম্পৃক্ত ছিলেন। সবশেষে সহ সভাপতির দ্বায়িত্ব পালন করেন। তিনি বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র সহ সভাপতি, বাংলাদেশী-আমেরিকান ন্যাশনাল ডেমোক্রেটিক সোসাইটি ইউএসএ সহ বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments