Saturday, January 28, 2023
spot_img
Homeআন্তর্জাতিকবাংলাদেশকে সমর্থন দিয়ে উত্তম প্রতিদান দিতে চান আর্জেন্টাইনরা

বাংলাদেশকে সমর্থন দিয়ে উত্তম প্রতিদান দিতে চান আর্জেন্টাইনরা

বাংলাদেশকে উত্তম প্রতিদান দিতে চান আর্জেন্টিনার নাগরিকরা। এবার বিশ্বকাপে আর্জেন্টিনার জাতীয় দলের প্রতি বাংলাদেশি ভক্তরা যে সমর্থন প্রকাশ করেছেন, তা সারাবিশ্বের সবার দৃষ্টি কেড়েছে। দৃষ্টি কেড়েছে আর্জেন্টাইনদেরও। ফলে তাদেরকে এমন সমর্থন দেয়ার বিনিময়ে বাংলাদেশের জন্য তারাও কিছু করতে চান। মিডিয়ার খবরে বলা হয়েছে, আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ারসের একজন নাগরিক ড্যান ল্যান্ডে সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট টিমকে সমর্থন দিয়ে আর্জেন্টিনায় একটি ফ্যান গ্রুপ সৃষ্টি করবেন। এমন পরিকল্পনার কথা তিনি ইন্সটাগ্রামে প্রকাশ করেছেন। তার সিদ্ধান্ত এই গ্রুপের নাম হবে- ফ্যানস আর্জেন্টিনোস ডি লা সিলেচিয়ন ডি ক্রিকেট ডি বাংলাদেশ। অর্থাৎ- বাংলাদেশ ক্রিকেট টিমের জন্য আর্জেন্টিনার ফ্যানদের ভালবাসা। ড্যান ল্যান্ডের এই ফ্যান গ্রুপ সৃষ্টির খবর টুইটারে শেয়ার হয়েছে। ফলে খবরটি ভাইরাল হয়ে গেছে।

এরপরই এই খবর নিজের ইন্সটাগ্রামে শেয়ার করেছেন আর্জেন্টিনার সুপরিচিত লেখক টেরি রুশো। ফলে বহু আর্জেন্টাইন এই গ্রুপ সৃষ্টির জন্য এগিয়ে এসেছেন এবং তারা এর সঙ্গে যুক্ত হতে শুরু করেছেন। 

ফেসবুকে এই গ্রুপটি সৃষ্টি করা হয়েছে দু’দিন। এরই মধ্যে এতে যোগ দিয়েছেন কমপক্ষে ৭ হাজার আর্জেন্টাইন। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে এর সদস্য সংখ্যা। পরস্পরের সঙ্গে ভালবাসা ও শ্রদ্ধা জানাতে এই গ্রুপে একই সঙ্গে যোগ দিচ্ছেন আজেন্টাইন ও বাংলাদেশিরা। এতে বাংলাদেশিদের যোগ দেয়া দেখে গ্রুপটির এডমিন একটি ভিডিও পর্যন্ত বানিয়েছেন। তাতে তিনি বাংলা ভাষায় বাংলাদেশিদের স্বাগতম জানিয়েছেন। 

এখানে উল্লেখ্য, আর্জেন্টিনা হলো ফুটবলের দেশ। তারা ক্রিকেট সম্পর্কে খুব কমই জানেন। তাই বলে এই গ্রুপে যোগ দেয়া থেমে নেই তাদের। তারা এরই মধ্যে খোঁজখবর নিচ্ছেন কোথায় এবং কিভাবে এই ক্রিকেট সম্পর্কে জানা যায়। ফলে এই গ্রুপে টিউটোরিয়াল এবং ভিডিও শেয়ার করছেন বাংলাদেশিরা। তাদের প্রশ্নের জবাব দিচ্ছেন গুগল ট্যানস্লেট ব্যবহার করে স্প্যানিশ ভাষায়। দুই দেশের ভক্তদের মধ্যে এই সম্পর্কের মেলবন্ধন নতুন একটি যুগের সূচনা করেছে। 

ক্রিকেট সম্পর্কে খুব কম জানা থাকলেও বাংলাদেশের ক্রিকেট টিমের পারফরমেন্স, পরিসংখ্যান, বাংলাদেশ ক্রিকেটকে ঘিরে খবরের বিষয়ে এখানে আলোচনা করছেন আর্জেন্টাইনরা। একই সঙ্গে জানার চেষ্টা করছেন কোথায় এবং কিভাবে বাংলাদেশের ফ্লাগ আর জার্সি পাওয়া যাবে। 

এই দুই দেশের মধ্যে দুস্তর ফারাক। কমপক্ষে ১০ হাজার কিলোমিটার দূরে দক্ষিণ আমেরিকায় অবস্থিত দিয়েগো ম্যারাডোনা, লিয়নেল মেসির আর্জেন্টিনা। আছে ভাষার ব্যবধান। আছে ক্রিকেট বা বাংলাদেশ নিয়ে তাদের জানার অভাব। তা সত্ত্বেও আর্জেন্টাইনরা এগিয়ে আসছেন। তারা ক্রিকেটের মাধ্যমে বাংলাদেশের জনগণের সঙ্গে বন্ধনে বাঁধা পড়তে আগ্রহী। 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments