Wednesday, October 4, 2023
spot_img
Homeজাতীয়বহু দেশ নিন্দা করলেও মৈত্রী, ঘরে শান্তির লক্ষ্যে নূপুর-মন্তব্য নিয়ে এখনও চুপ...

বহু দেশ নিন্দা করলেও মৈত্রী, ঘরে শান্তির লক্ষ্যে নূপুর-মন্তব্য নিয়ে এখনও চুপ ঢাকা

বিজেপি মুখপাত্রদের পয়গম্বর সংক্রান্ত নিন্দনীয় মন্তব্যের জেরে পাকিস্তান এবং আফগানিস্তান-সহ পশ্চিম এশিয়ার বিভিন্ন দেশ এবং ইসলামি সংগঠনের তীব্র রোষের মুখে মোদী সরকার। কিন্ত মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলির এই রোষানলের তালিকায় এখনও পর্যন্ত ব্যতিক্রম প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশ।

এখনও পর্যন্ত কোনও সরকারি বিবৃতি নেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয় থেকে। তবে ভারতের এই ঘটনাকে সামনে নিয়ে এসে বাংলাদেশের মুসলিম সমাজ এমনকি, সংখ্যালঘুরাও দাবি করছেন, ধর্মীয় সহিষ্ণুতার প্রশ্নে পশ্চিমি দুনিয়া তাদের যতই সমালোচনা করুক না কেন, হাসিনা সরকারের জমানায় পরিস্থিতি তুলনামূলক ভাবে ভারতের চেয়ে অনেকটাই ভাল।

আওয়ামি লিগের ধর্ম বিষয়ক উপকমিটির চেয়ারম্যান এবং বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন-এর গভর্নর খন্দকার গোলাম মওলা নকশেবন্দী গত রাতে ভারতীয় সাংবাদিকদের সঙ্গে আলোচনায় বিষয়টি নিয়ে সরব হলেন। তাঁর কথায়, “ভারতে ওই ঘৃণাসূচক মন্তব্যের দশ দিন পরও ব্যবস্থা নেওয়া হযনি। ভারতের প্রধানমন্ত্রী মোদী মুখ খোলেননি। যখন পশ্চিম এশিয়ার দেশগুলি রোষ প্রকাশ শুরু করল, তখন ব্যবস্থা নেওয়া হল। কারণ, তাদের সঙ্গে ভারতের বাণিজ্য সম্পর্কে আঁচ পড়ার সম্ভাবনা তৈরি হয়েছে। অথচ এখানে সংখ্যালঘুদের উপর সাম্প্রতিক অতীতে যা নিপীড়নের খবর এসেছে, হাসিনা সরকার ২৪ ঘণ্টার মধ্যে পদক্ষেপ করেছে। দোষীদের গ্রেফতার করেছে। এমন বিষয় ফেলে রাখলেই তুষের আগুনের মতো ছড়াতে থাকে।” সূত্রের খবর, সরকারি ভাবে এই ঘটনার নিন্দা করে বিবৃতি না দেওয়া হলেও আওয়ামি লিগের ধর্ম বিষয়ক উপকমিটি কিছু দিন পর একটি বিবৃতি দিতে পারে। তবে খন্দকার জানিয়েছেন, পরিস্থিতির উপর আপাতত নজর রাখা হচ্ছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments