Wednesday, April 17, 2024
spot_img
Homeখেলাধুলাবরিশালকে হটিয়ে ফের শীর্ষে কুমিল্লা 

বরিশালকে হটিয়ে ফের শীর্ষে কুমিল্লা 

চলতি বিপিএলে নিজেদের প্রথম তিন ম্যাচে টানা জিতে শীর্ষেই ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স; কিন্তু চতুর্থ ম্যাচে ঢাকার বিপক্ষে হেরে যায় দুই আসরের শিরোপা জয়ী দলটি।

অন্যদিকে বিপিএল চট্টগ্রাম পর্বে হ্যাটট্রিক জয়ের সুবাদে কুমিল্লাকে হটিয়ে শীর্ষস্থান দখল করে নেয় সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বরিশাল। 

কিন্তু বরিশালকে বেশি সময় শীর্ষে থাকতে দিলেন না ইমরুল কায়েসরা। বৃহস্পতিবার নিজেদের পঞ্চম ম্যাচে চট্টগ্রামকে পরাজিত করে হারানো সেই শীর্ষস্থান পুনরুদ্ধার করে কুমিল্লা।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের চলতি আসরের ১৮তম ম্যাচে মুখোমুখি হয় চট্টগ্রাম-কুমিল্লা। 

এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো অবস্থানেই ছিল চট্টগ্রাম। বৃষ্টি শুরুর আগে ১২.৫ ওভারে ২ উইকেট হারিয়ে ১০৭ রান করে দলটি। 

বৃষ্টির কারণে খেলার দৈর্ঘ্য কমিয়ে দেওয়া হয় ২ ওভার। বৃষ্টির পর খেলতে নেমে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের গতির মুখে পড়ে মাত্র ২৭ রানে ৫ উইকেট হারিয়ে ১৮ ওভারে ১৩৮/৮ রানে ইনিংস গুটায় চট্টগ্রাম।  

কুমিল্লার হয়ে ৪ ওভারে ২৭ রান খরচ করে ৫ উইকেট শিকার করেন জাতীয় দলের তারকা পেসার মোস্তাফিজুর রহমান।

বৃষ্টি আইনে ১৮ ওভারে কুমিল্লার টার্গেট দাঁড়ায় ১৪৪ রান। টার্গেট তাড়া করতে নেমে ইমরুল কায়েস ও লিটন দাসের অনবদ্য ব্যাটিংয়ে জয়ের দুয়ারে চলে যায় কুমিল্লা। 

জয়ের জন্য শেষ ১১ বলে প্রয়োজন ছিল মাত্র ৬ রান। খেলার এমন অবস্থায় ক্যাচ তুলে দিয়ে ফেরেন ওপেনার লিটন। তার আগে ৩৭ বলে চার বাউন্ডারি আর তিন ছক্কায় ৫৩ রান করেন এই ওপেনার। 

ইনিংস ওপেন করতে নেমে শেষ পর্যন্ত খেলে ৬২ বলে ৬টি চার আর ৫টি ছক্কায় ৮১ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অধিনায়ক ইমরুল কায়েস। 

সংক্ষিপ্ত স্কোর

চট্টগ্রাম: ১৮ ওভারে ১৩৮/৮ রান (উইল জ্যাকস ৫৭, আফিফ ২৭, শামিম ২৬; মোস্তাফিজ ৫/২৭)।

কুমিল্লা: ১৬.৩ ওভারে ১৪৮/১ রান (ইমরুল কায়েস ৮১*, লিটন দাস ৫৩)।

ফল: কুমিল্লা ৯ উইকেটে জয়ী।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments