Friday, May 24, 2024
spot_img
Homeবিচিত্রবয়স ৬১ শরীর ৩৮

বয়স ৬১ শরীর ৩৮

আমেরিকান বায়োহ্যাকার ডেভ পাসকো তার বয়স ৬১ বছর থেকে কমিয়ে ৩৮ বছর করার দাবি করার পরে মিডিয়া মনোযোগের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের একজন বায়োহ্যাকার ডেভ পাসকো দাবি করেছেন যে, তিনি ডায়েট, ব্যায়াম এবং পরিপূরকগুলোর কঠোর নিয়মের মাধ্যমে তার জীবন ৩৮ বছরে কমিয়েছেন।
তিনি বলেন, আমি সূর্যোদয়ের আগে উঠি এবং বাইরে প্রচুর সময় ব্যয় করি, কঠোর ব্যায়াম করি, একটি নির্দিষ্ট ডায়েট প্ল্যান অনুসরণ করি এবং প্রতিদিন ১৫৮টি সম্পূরক গ্রহণ করি।

ডেভ পাসকো বলেন, আমার সময় আমার কাছে খুব গুরুত্বপূর্ণ যা আমি ভালভাবে নির্ধারণ করি, আমি খুব কমই দুপুরের খাবার খাই এবং সন্ধ্যা ৩ থেকে ৫টার মধ্যে রাতের খাবার খেতে পছন্দ করি।
‘আমার খাবারে সাধারণত বিভিন্ন ধরনের তাজা সবজি, গরুর গোশত, মুরগির গোশত বা মাছ থাকে এবং আমি নিয়মিত আমার খাবারে রসুন যোগ করি’ -তিনি বলেন।

মজার বিষয় হল, ডেভ পাসকো বলেছেন যে, আমি আমার খাদ্যে কার্বোহাইড্রেটের পরিমাণ সীমিত করে ওজন না বাড়িয়ে যা খুশি খেতে পারি।
বায়োহ্যাকিং কী?
বায়োহ্যাকিং হল এমন একটি শব্দ যেখানে একজন ব্যক্তি তার শারীরিক ক্ষমতা বাড়াতে এবং দীর্ঘজীবী হওয়ার জন্য খাদ্য, পরিপূরক এবং ব্যায়ামসহ বিভিন্ন পদ্ধতি অনুসরণ করে। তবে, স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন যে, এ ধরনের চরম দৃষ্টিভঙ্গি বিজ্ঞান দ্বারা বৈধ করা হয়নি, তাই এটি সবার জন্য উপযুক্ত নাও হতে পারে। সূত্র : জে এন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments