Tuesday, May 28, 2024
spot_img
Homeখেলাধুলাবন্ধু সুয়ারেজের মুখোমুখি মেসি

বন্ধু সুয়ারেজের মুখোমুখি মেসি

সবশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলন কাতার বিশ্বকাপে। সেই থেকে লম্বা বিরতির পর উরুগুয়ে জাতীয় দলে ফিরলেন লুইস সুয়ারেস। চলতি মাসের বিশ্বকাপ বাছাইয়ের দলে ডাক পেলেন এই স্ট্রাইকার। আর্জেন্টিনা ও বলিভিয়ার বিপক্ষে ম্যাচের জন্য সোমবার ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন মার্সেলো বিয়েলসা। কোচের ভাবনায় শুরুতে আরেক অভিজ্ঞ স্ট্রাইকার এদিনসন কাভানিও ছিলেন, কিন্তু চোট পেয়ে ছিটকে যান তিনি। তিনিও ছিলেন গত বিশ্বকাপের দলে।

উরুগুয়ের হয়ে ১৩৭ ম্যাচে ৬৮টি গোল করা সুয়ারেস সবশেষ জাতীয় দলকে প্রতিনিধিত্ব করেন কাতার বিশ্বকাপে ঘানার বিপক্ষে ম্যাচে। ওই টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় লাতিন আমেরিকার দেশটি। বাছাইয়ের আসছে দুই ম্যাচে ৩৬ বছর বয়সী সুয়ারেসের সামনে হাতছানি আছে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ের সর্বোচ্চ গোলস্কোরার হওয়ার। ২৯ গোল নিয়ে এই তালিকায় সাবেক লিভারপুল তারকা আছেন দুইয়ে। ৩১ গোল নিয়ে তার সামনে আছেন কেবল লিওনেল মেসি।

সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে রয়েছেন সুয়ারেজ। জাতীয় দলের হয়ে ৬৮টি গোল দেওয়া এ তারকা ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওর হয়ে এবার ২৯ ম্যাচে করেছেন ১৬টি গোল। তবে বিয়েলসা গত মে’তে উরুগুয়ের দায়িত্ব নেওয়ার পর থেকে জাতীয় দলে আর দেখা যায়নি তাকে। গত বছর কাতারে বিশ্বকাপ থেকে গ্রুপ পর্বে বিদায় নেওয়ার পর আগামী বৃহস্পতিবার আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি হবে জাতীয় দলের হয়ে তার প্রথম।

বাছাইয়ের পয়েন্ট তালিকায় ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ে। সমান পয়েন্টে গোল পার্থক্যে পিছিয়ে তিন ও চারে আছে যথাক্রমে ব্রাজিল ও ভেনেজুয়েলা। বাংলাদেশ সময় আগামী শুক্রবার ভোর ৬টায় আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে উরুগুয়ে। এরপর আগামী ২১ নভেম্বর তাদের প্রতিপক্ষ বলিভিয়া।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments