Saturday, April 1, 2023
spot_img
Homeবিচিত্রবদলির ‘বদলা’ নিতে শিক্ষার্থীদেরই বন্দি করলেন দুই শিক্ষক!

বদলির ‘বদলা’ নিতে শিক্ষার্থীদেরই বন্দি করলেন দুই শিক্ষক!

জেলা প্রশাসন বদলির নির্দেশ দিয়েছে। কিন্তু বদলি নিতে নারাজ দুই শিক্ষক। দু’পক্ষই যখন নাছোড়, শেষমেশ নিজেদের বদলি ঠেকাতে নজিরবিহীন কৌশল অবলম্বন করলেন দুই শিক্ষক। জেলা প্রশাসনের উপর চাপ সৃষ্টি করতে তারা ২৪ জন শিক্ষার্থীকে স্কুলের ভেতরেই বন্দি করে রাখলেন। শুক্রবার এমনই অভিযোগ উঠেছে উত্তরপ্রদেশের লখিমপুর খেরির বেহজামের কস্তুরবা গান্ধী বালিকা বিদ্যালয়ের দুই শিক্ষকের বিরুদ্ধে।

পুলিশ সূত্রে খবর, দুই শিক্ষকের কাছে বদলির নির্দেশ আসার পরই তারা প্রতিবাদে সরব হন। তারা সেই নির্দেশ বাতিল করার দাবি তোলেন জেলা প্রশাসনের কাছে। কিন্তু জেলা প্রশাসন সেই নির্দেশ বাতিল করতে রাজি হয়নি। তখন দুই শিক্ষক জেলা প্রশাসনের উপর চাপ সৃষ্টি করার পরিকল্পনা করেন। শেষমেশ তারা দু’জনে বৃহস্পতিবার ২৪ জন ছাত্রীকে স্কুলের ছাদে নিয়ে গিয়ে আটকে রাখেন। এবং জানান, তাদের দাবি না মানলে ছাত্রীদের ছাড়া হবে না।

ছাত্রীদের বন্দি করার খবর জেলা প্রশাসন এবং শিক্ষা দফতরের কাছে পৌঁছয়। সঙ্গে সঙ্গে তারা পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছয়। শিক্ষা দফতরের দুই কর্মকর্তা লক্ষ্মীকান্ত পাণ্ডে এবং রেণু শ্রীবাস্তবের অভিযোগ, জেলা প্রশাসনকে চাপে রাখতে এই কাজ করেছেন শিক্ষক মনোরমা মিশ্র এবং গোল্ডি কাটিয়ার। বেশ কিছু ক্ষণ দু’পক্ষের মধ্যে টানাপড়েনের পর ছাত্রীদের দুই শিক্ষকের হাত থেকে মুক্ত করতে সমর্থ হন স্কুল কর্তৃপক্ষ এবং জেলা প্রশাসন।

শিক্ষা কর্মকর্তা পাণ্ডে জানিয়েছেন, দুই শিক্ষকের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করা হবে। একটি কমিটিও গঠন করা হয়েছে। তিন দিনের মধ্যে সেই কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে। পাণ্ডে আরও জানিয়েছেন, দুই শিক্ষকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে। যদি দোষী প্রমাণিত হন, তা হলে তারা চাকরিও খোয়াতে পারেন। সূত্র: এনডিটিভি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments