Monday, May 20, 2024
spot_img
Homeআন্তর্জাতিকবড় আকারের হামলা করলে ইসরাইলের কিছুই অবশিষ্ট থাকতো না: ইরানি প্রেসিডেন্ট

বড় আকারের হামলা করলে ইসরাইলের কিছুই অবশিষ্ট থাকতো না: ইরানি প্রেসিডেন্ট

ইসরাইলে ইরানের হামলাকে ‘সীমিত আকারের’ বর্ণনা করে প্রেসিডেন্ট ইব্রাহিম রইসি বলেছেন, যদি ইরান বড় কোনো হামলা করতে চাইতো তাহলে জায়নবাদী শাসকগোষ্ঠীর (ইসরাইল) কিছুই অবশিষ্ট থাকতো না। ইরানি প্রেসিডেন্ট আরও বলেছেন, এই হামলার জবাবে ইসরাইল যদি ‘ক্ষুদ্রাতিক্ষুদ্র আক্রমণ’ও চালায় ইরানে, তাহলে তার জবাব হবে বিশাল ও কঠোর। ইরান ও ইসরাইল সংকট নিয়ে মধ্যপ্রাচ্যে যখন একটি পূর্ণাঙ্গ যুদ্ধের হুমকি বিরাজ করছে তখন ইব্রাহিম রইসি এই হুংকার দিলেন। বুধবার তিনি ইরানের রেভ্যুলুশনারি গার্ডের বার্ষিক প্যারেডে ভাষণে এ সতর্কতা উচ্চারণ করেন। উল্লেখ্য, সব পক্ষ থেকে বিরত থাকার আহ্বান জানানো হলেও ইরানি হামলার জবাব দেয়ার অঙ্গীকার করেছে ইসরাইল। এমন এক প্রেক্ষাপটে প্রেসিডেন্ট রইসি ইসরাইলে ইরানের সরাসরি হামলার প্রশংসা করেন। এই হামলার নাম দেয়া হয়েছে ‘ট্রু প্রমিজ’। একই সঙ্গে ইসরাইল থেকে সম্প্রতি যে হুমকি দেয়া হচ্ছে তার জবাব কঠোর ও অগ্নিঝরা হবে বলে পুনর্ব্যক্ত করেন তিনি। ১৩ই এপ্রিল ইসরাইলে ইরানের চালানো হামলা প্রসঙ্গে তিনি বলেন, ওই অপারেশনের পরে বিশ্ববাসী দেখেছে যে, ‘ট্রু প্রমিজ’ ইহুদি রাষ্ট্রের মিথ্যা আধিপত্যকে ধ্বংস করে দিয়েছে।

ইরানের কর্মকর্তারা ঘোষণা দিয়েছেন, ইসরাইল যদি পাল্টা কোনো হামলা করে তাহলে দ্রুততার সঙ্গে তার জবাব দেয়া হবে। প্রেসিডেন্ট রইসির ওয়েবসাইটে বলা হয়েছে যে তিনি বলেছেন, এটা এমন এক সময় যখন ইহুদি রাষ্ট্রটির সমর্থকরা দেখতে পাবে তাদের লুকানো শক্তির কিছুই করার নেই।

ইসরাইলি মিত্রদের প্রতি আঘাত দিয়ে প্রেসিডেন্ট রইসিও বক্তব্য রেখেছেন। তিনি বলেছেন, যেসব দেশ এই নিষ্ঠুর ও ক্রিমিনাল রাষ্ট্রটির সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে চাইছে তারাও তাদের জাতির কাছে লজ্জিত।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments