Sunday, March 3, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিবছর শেষে এআই ফিচার আনবে অ্যাপল

বছর শেষে এআই ফিচার আনবে অ্যাপল

জেনারেটিভ এআই সফটওয়্যার ফিচার নিয়ে কাজ শুরু করেছে অ্যাপল। বছরের শেষ দিকে অ্যাপলের আইওএস, আইপ্যাড ও ম্যাকওএস প্ল্যাটফরমে এআই ফিচারগুলো ব্যবহার করা যাবে। সর্বশেষ প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশের সময় বৃহস্পতিবার এই তথ্য জানান অ্যাপলপ্রধান টিম কুক। তিনি বলেন, ‘ভবিষ্যতে মানবসভ্যতার মোড় বদলে দেবে এমন সব প্রযুক্তিতে আমাদের বিনিয়োগ অব্যাহত থাকবে।

এসব প্রযুক্তির মধ্যে এআই অন্তর্ভুক্ত। এআই ফিচার আনতে প্রচুর সময় আর শ্রম দিতে হচ্ছে। বছরের শেষ নাগাদ এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।’এআই ফিচারগুলোর মধ্যে প্রফেশনাল লেভেলের ফটো ম্যানিপুলেশন এবং ওয়ার্ড প্রসেসিং এনহ্যান্সমেন্ট (লেখালেখি, এডিট, প্রিন্ট) থাকতে পারে।

এর আগে সংবাদমাধ্যম ব্লুমবার্গের সংবাদদাতা মার্ক গার্মেন জানান, আইফোনের অপারেটিং সিস্টেমের ইতিহাসে সবচেয়ে বড় আপডেটসহ হাজির করা হবে আইওএস ১৮। অ্যাপল মিউজিক, কি-নোট, পেজেস ও এক্সকোড সফটওয়্যারে এআই ফিচার যুক্ত হবে। সিরি হবে আরো বেশি উন্নত। এ ছাড়া মেসেজ অ্যাপে মিলবে স্বয়ংক্রিয়ভাবে  বাক্য সম্পন্ন করার সুবিধাও।

আগামী সেপ্টেম্বরে মুক্তি পাবে আইওএস ১৮। জুনে অনুষ্ঠেয় অ্যাপলের বার্ষিক সম্মেলন ডাব্লিউডাব্লিউডিসিতে ডেভেলপাররা এটির বেটা সংস্করণ ব্যবহার করতে পারবেন।

সূত্র : ম্যাকরিউমারস

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments