Wednesday, July 17, 2024
spot_img
Homeআন্তর্জাতিকফের মুসলমানদের নিয়ে বিতর্কিত মন্তব্য ভারতের আরএসএস প্রধানের

ফের মুসলমানদের নিয়ে বিতর্কিত মন্তব্য ভারতের আরএসএস প্রধানের

ফের মুসলমানদের নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন ভারতের রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা আরএসএস’র প্রধান মোহন ভাগবত। তার দাবি, হিন্দুস্তান চিরকালই হিন্দুস্তান থেকে যাবে এবং মুসলমানদের কোনও ভয় ভারতে নেই।

তিনি বলেন, ‘সরল সত্যিটা হল হিন্দুস্তান হল হিন্দুস্তানই। এদেশে মুসলিমদের কোনও ক্ষতি হবে না। ইসলামের ভয় পাওয়ার কিছু নেই। তবে মুসলমানদের অবশ্যই তাদের আধিপত্যের দাম্ভিক চিন্তাকে পরিত্যাগ করতে হবে।’ কী সেই চিন্তা? বর্ষীয়ান ভাগবতের মতে, মুসলিমদের মধ্যে একটা ভাবনা রয়েছে, আমরা একদিন দেশকে শাসন করেছি, ফের শাসন করব। আমাদের পথই একমাত্র সঠিক পথ, অন্যদের পথ ভুল। এই ভাবনা থেকে বেরিয়ে আসার নিদানই দিচ্ছেন তিনি।

এদিন সমকামী ও রূপান্তরকামীদের সমর্থন জানান মোহন ভাগবত। দাবি তুললেন এই সম্প্রদায়ের মানুষদেরও ব্যক্তিগত স্পেস দেয়া হোক। তার মতে, ‘এটা জৈবিক বিষয়।’ রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ যে আগামী দিলে এলজিবিটি সম্প্রদায়ের পাশে থাকবে সেই আশ্বাসও দিতে দেখা গেল তাকে।

তার কথায়, ‘যেদিন থেকে মানুষ এসেছে, সেদিন থেকেই এই ধরনের প্রবৃত্তিও দেখা গিয়েছে। এটা জৈবিক বিষয়। জীবনেরই একটা অংশ। আমরা চাই তারা যেন ব্যক্তিগত স্পেস পান এবং নিজেদের সমাজেরই অংশ ভাবতে পারেন। বিষয়টা খুবই সাধারণ। এই দৃষ্টিভঙ্গির প্রচার দরকার। নাহলে অন্য পদক্ষেপগুলি নিরর্থক হয়েই থেকে যাবে।’ সূত্র: টাইমস নাউ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments