Wednesday, April 17, 2024
spot_img
Homeখেলাধুলাফুটবলের ‘বস অব দ্য অর্কেস্ট্রা’ মেসি: আরসেন ওয়েঙ্গার

ফুটবলের ‘বস অব দ্য অর্কেস্ট্রা’ মেসি: আরসেন ওয়েঙ্গার

ফুটবলের বস অব দ্য অর্কেস্ট্রা হলেন লিওনেল মেসি। তার পায়ে বল যেতেই যেন সুর বেজে ওঠে। তিনি বলকে বলেন, তোমাকে আমার কথা শুনতে হবে প্রিয় বন্ধু! এখানে আমিই বস। ফুটবলের সুপারস্টার লিওনেল মেসি সম্পর্কে এ মূল্যায়ন ফিফার ফুটবল ডেভেলপমেন্ট বিষয়ক প্রধান আরসেন ওয়েঙ্গারের (৭৩)। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে। এতে আরও বলা হয়, রোববার মুখোমুখি হচ্ছে ফুটবলের দুই পাওয়ারহাউজ- আর্জেন্টিনা ও ফ্রান্স। কিন্তু ম্যাচ শুরুর আগে অনেক হিসাব নিকাশ। পিএসজির সুপারস্টার মেসি কি এবার তার ক্যারিয়ারে সবচেয়ে বড় প্রাপ্তি যোগ ঘটাতে পারবেন, যা এতদিন তার কাছে ছিল অধরা? 
এ প্রশ্নের উত্তর দিতে আরসেন ওয়েঙ্গার বলেন, কাতার বিশ্বকাপে ৩৫ বছর বয়সী মেসি বিভিন্ন দলকে পরাজিত করতে নিজের সক্ষমতা নতুন করে আবিষ্কার করেছেন। এতে তিনি গতির পরিবর্তন করেছেন। ওয়েঙ্গার হলেন আর্সেনাল ক্লাবের সাবেক বস।

তিনি এএফপিকে বলেন, মেসি হলেন ফুটবলের বস অব দ্য অর্কেস্ট্রা। আমাকে এই বিশ্বকাপে যা বিস্মিত করেছে তা হলো, তিনি নিজের শারীরিক সক্ষমতাকে সঠিক মুহূর্তে ত্বরান্বিত করে তা পুনরুজ্জীবিত করেন। তিনি কখনো সুপার কুইক বা দ্রুতগতিতে খেলেননি। বল নিয়ে ছুটে যাওয়ার দিক পরিবর্তনে তিনি একজন মাস্টার। সেই ধারা এই টুর্নামেন্টে আবার ফিরে পেয়েছেন। তিনি বিরোধীদের আক্রমণ করেন। আকস্মিকভাবে তার বিস্ফোরণ ঘটে। তাই ব্যবধান বাড়িয়ে দেয়। 
ওয়েঙ্গার আরও বলেন, যখন ডিফেন্ডাররা মেসিকে ঘিরে ধরেন, তখন তিনি একটি সিংহের মতো তাদের দমন করেন। তার ভাষায়, আমি তাকে তিনজন খেলোয়াড়ের মধ্যে দেখেছি। একটি বৃত্তের ভিতরে তাকে ঘিরে ধরা সিংহের মতো আচরণ করেন। এ সময় তিনি বলের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, প্রিয় বন্ধু তোমাকে আমার কথা শুনতে হবে। কারণ, এখানে আমিই বস। ওয়েঙ্গার আরও বলেন, মেসি সবসময়ই ড্রিবলিংয়ের মাস্টার। তিনি সবসময়ই জানেন যে, কখন বল পাস দিতে হবে। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments