Tuesday, May 21, 2024
spot_img
Homeখেলাধুলাফিটনেস টেস্টে কি থাকবেন সাকিব?

ফিটনেস টেস্টে কি থাকবেন সাকিব?

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসের ২৮ তারিখ বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। আসন্ন এই সিরিজের জন্য এখনো দল ঘোষণা করেনি বিসিবি। তবে দল ঘোষণার আগে অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা। ফিটনেস টেস্টে অংশ নেবেন টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য দলে থাকা ক্রিকেটারসহ ওয়ানডে এবং টেস্ট দলের ক্রিকেটাররাও। আগামীকাল শনিবার অনুষ্ঠিত হতে যাওয়া সেই ফিটনেস টেস্টে অংশ নেবেন সব মিলিয়ে ৩৯ ক্রিকেটার।

বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্রাকে শুরুতে ১৬০০ মিটার দৌঁড়াবেন ক্রিকেটাররা। এর পর শেরেবাংলার ইনডোরে বাকি পরীক্ষা দেবেন খেলোয়াড়রা। তবে ফিটনেস টেস্টে কি থাকছেন সাকিব আল হাসান?

সাকিব আল হাসান কবে ফিরবেন দেশে— এ প্রশ্নের উত্তরটা কাল নির্দিষ্ট করে বিসিবি কিংবা তার শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কর্মকর্তারা বলতে পারলেন না বা বলতে চাইলেন না। এমনকি শেখ জামালের অধিনায়ক নুরুল হাসান সোহানও জানালেন, তিনি সাকিবের ফেরার ব্যাপারে কিছুই জানেন না।

সাকিবকে ছাড়াই কাল বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্র্যাকে সকাল সাড়ে ৭টায় ১৬০০ মিটারের রানিং টেস্ট দিতে যাচ্ছেন ক্রিকেটাররা।

দ্বিতীয় ধাপে মিরপুরে বাংলাদেশ দলের খেলোয়াড়রা দেবেন ফিটনেস টেস্ট। প্রিমিয়ার লিগের তিনটি ম্যাচ, শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট শেষে পবিত্র ওমরাহ পালন করতে গিয়েছিলেন সাকিব। সেখান থেকে পরিবারের সঙ্গে ঈদ করতে যান যুক্তরাষ্ট্রে।

সূত্র জানায়, সাকিবের দেশে ফিরতে আরও দুই-তিন দিন লাগবে। কাল তিন সংস্করণের ৩৯ ক্রিকেটার দেবে এই বিশেষ ফিটনেস টেস্ট। যদি কেউ নির্দিষ্ট সময়ে ফিটনেস পরীক্ষায় না থাকতে পারে, তবে তাদের পরে দিতে হতে পারে।

ফিটনেস পরীক্ষায় কিছুটা শিথিলতা থাকছে তাইজুল ইসলাম, সৌম্য সরকার, মুশফিক হাসানদের মতো পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকা খেলোয়াড়দের। জিমে দ্বিতীয় ধাপের অন্যান্য শারীরিক পরীক্ষা দেবেন তারা।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments