Friday, May 24, 2024
spot_img
Homeবিচিত্রপ্রেমিককে বিএমডব্লিউ না দেওয়ায় বিয়ে বাতিল

প্রেমিককে বিএমডব্লিউ না দেওয়ায় বিয়ে বাতিল

প্রেমের সম্পর্ক বিয়েতে গড়াতে সব প্রস্তুতিই ছিল। কিন্তু চূড়ান্ত আলাপের আগে প্রেমিকের পরিবারের পক্ষ থেকে যৌতুক হিসেবে চাওয়া হয়, ১৫ একর জমি, ১৫০ ভরি স্বর্ণালংকার ও পাত্রের জন্য একটি বিএমডব্লিউ গাড়ি। এরপরই ঘটল হৃদয়বিদারক ঘটনা।

ভারতের কেরালার এক তরুণীর স্বজন ও প্রতিবেশীদের বরাত দিয়ে আজ বৃহস্পতিবার এনডিটিভির খবরে বলা হয়েছে, পাত্রপক্ষের যৌতুকের দাবি পূরণ করতে না পারায় ওই বিয়ে শেষ পর্যন্ত বাতিল হয়।

এর প্রতিক্রিয়ায় আত্মহত্যার পথ বেছে নিয়েছেন পেশায় চিকিৎসক তরুণী।কেরালার স্থানীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, ওই তরুণীর নাম শাহানা (২৬)। তিনি তিরুবন্তপুরমের সরকারি মেডিকেল কলেজের সার্জারি বিভাগে স্নাতকোত্তর কোর্স করছিলেন। একই এলাকায় মা ও দুই ভাইয়ের সঙ্গে থাকতেন।

সম্প্রতি অ্যাপার্টমেন্ট থেকে শাহানার লাশ উদ্ধার করা হয়। কক্ষে থাকা একটি চিরকুটে লেখা ছিল, ‘সবাই শুধু টাকা চায়।’প্রতিবেদনে শাহানার লাশ কবে উদ্ধার হয়েছে তা উল্লেখ করা হয়নি। এতে বলা হয়েছে, আরেক চিকিৎসক রুওয়াইসের সঙ্গে শাহানার প্রেমের সম্পর্ক ছিল।

এক পর্যায়ে তাঁরা বিয়ে করার সিদ্ধান্ত নেন। শাহানার পরিবারের অভিযোগ, রুওয়াইসের পরিবার যৌতুক হিসেবে যা দাবি করে তা দেওয়ার সামর্থ তাদের নেই। এ কথা জানালে রুওয়াইসের পরিবার বিয়ে ভেঙে দেয়। এর প্রতিক্রিয়ায় শাহানা আত্মহত্যা করেছেন।শাহানার ‍মৃত্যুর ঘটনা তদন্ত করতে নির্দেশ দিয়েছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ।

পুলিশ প্রেমিকের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা ও যৌতুক নিরোধ আইনে মামলা করেছে।বীনা জর্জ গণমাধ্যমে বলেছেন, যৌতুকের দাবির অভিযোগের বিষয়ে রাজ্যের নারী ও শিশু উন্নয়ন বিভাগকে একটি প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। রাজ্যে সংখ্যালঘু কমিশনও বিষয়টি খতিয়ে দেখছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments