Sunday, May 19, 2024
spot_img
Homeখেলাধুলাপ্রত্যেক ম্যাচেই তিনশর বেশি রান করতে চায় টাইগাররা

প্রত্যেক ম্যাচেই তিনশর বেশি রান করতে চায় টাইগাররা

জাতীয় দলের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ বলেছেন, বিশ্বকাপে প্রত্যাশার চেয়ে ভালো করতে হলে আমাদের তিনশর বেশি রান করতে হবে। 

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচের ঠিক আগের দিন চট্টগ্রামে মিরাজ বলেন, ওয়ানডেতে রান হলে ব্যাটসম্যানরা আত্মবিশ্বাস পায়। যদি বড় বড় ইভেন্টে খেলতে যান, বিশেষ করে বিশ্বকাপ, এশিয়া কাপ- যেহেতু আমাদের সামনে ওয়ানডে বিশ্বকাপ আছে ভারতে, ওখানে কিন্তু ৩০০ রান করতেই হবে, ৩০০ রান তাড়া করতে হবে এবং তিনশর বেশি রান করতে হবে। কারণ উইকেট ভালো থাকে।

তিনি আরও বলেন, আমরা যদি এখান থেকেই মানিয়ে নিতে পারি এবং এখানে উইকেট ভালো আছে, যদি খাপ খাইয়ে নিতে পারি, তাহলে বিশ্বকাপ বলেন বা বড় ইভেন্টের জন্য ভালো হবে। বিশ্বকাপে উইকেট অনেক ভালো থাকে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট এমনিতে দারুণ ব্যাটিংবান্ধব বলে পরিচিত বরাবরই। তবে মজার ব্যাপার হলো, এখানে ২২ ওয়ানডে খেলে বাংলাদেশ প্রথমবার তিনশ ছুঁতে পারল আফগানিস্তানের বিপক্ষে চলতি সিরিজের দ্বিতীয় ম্যাচে। এই তিনশ রান তোলার ধারাবাহিকতা বিশ্বকাপেও অব্যাহত রাখতে চায় টাইগাররা। 

প্রসঙ্গত, ২০১৯ বিশ্বকাপের পর থেকে ওয়ানডেতে সবচেয়ে বেশিবার তিনশ ছুঁয়েছে ভারত, ২৭ ম্যাচে ১০ বার। এরপরই যৌথভাবে ইংল্যান্ড ও বাংলাদেশ। ১৮ ম্যাচে ৫ বার পেরেছে ইংল্যান্ড। আর ২০ ম্যাচে ৫ বার তিনশর বেশি রান করেছে বাংলাদেশ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments