Sunday, June 16, 2024
spot_img
Homeখেলাধুলা‘প্রতিজ্ঞা করেছিলাম কাঁদবো না’

‘প্রতিজ্ঞা করেছিলাম কাঁদবো না’

‘প্রতিজ্ঞা করেছিলাম আমি কাঁদবো না’- বিদায়ী সম্ভাষণে মার্সেলো ভিয়েরার ভাষ্য। তবে অশ্রু সংবরণ করতে পারেননি রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ডিফেন্ডার। করবেনই বা কীভাবে? মার্সেলোর সান্তিয়াগো বার্নাব্যু অধ্যায় যে শেষ!

সাল ২০০৭, ব্রাজিলিয়ান ফুটবল ক্লাব ফ্লামেন্স থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন ১৯ বছর বয়সী মার্সেলো। সেই থেকে কেটে গেছে ১৫টি বছর। লস ব্লাঙ্কোদের অসংখ্য সাফল্যের সঙ্গী হয়েছেন তিনি। অবশেষে বিদায়ের ঘণ্টা বেজেছে মার্সেলোর। চ্যাম্পিয়নস লীগ জয়ের পরই মার্সেলো জানিয়ে দেন, রিয়ালের হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন তিনি। সোমবার সেটাই আনুষ্ঠানিক রূপ পেলো।

রিয়ালকে বিদায় জানালেও নতুন ঠিকানা এখনো বেছে নেননি মার্সেলো। ব্রাজিলিয়ান ডিফেন্ডার নিজের ভবিষ্যত নিয়ে চিন্তিত নন। বিদায়ী বক্তব্যে তিনি বলেন,  ‘আমি ভবিষ্যত নিয়ে ভাবি না, বর্তমান নিয়ে থাকতেই পছন্দ করি।

সারাজীবন যে ক্লাবে খেলেছি, সেখান থেকে চলে যাওয়া সত্যিই কঠিন। আমি ভবিষ্যত নিয়ে চিন্তিত নই। আমি এখানে যা চেয়েছিলাম তাই করেছি এবং সামনের চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছি। অনিশ্চয়তা নিয়ে আমি ভীত নই, বরং রোমাঞ্চিত।’

মার্সেলো বলেন, ‘আমি মাথা উঁচু করে বিদায় নিচ্ছি। আমার পরিবার আমাকে নিয়ে গর্বিত।’
নতুন ঠিকানার বিষয়ে এখনো সিদ্ধান্ত নেননি মার্সেলো। তবে অবসরের ভাবনা বা দেশের কোনো ক্লাবে ফিরে যাওয়ার সম্ভাবনা নাকচ করে দিয়েছেন এই ব্রাজিলিয়ান। ইউরোপের কোনো ক্লাবেই খেলার ইঙ্গিত দিয়েছেন তিনি।

রিয়াল মাদ্রিদের হয়ে ৫৪৬টি ম্যাচ খেলেছেন মার্সেলো।  লস ব্লাঙ্কোদের হয়ে ২৫টি শিরোপা জিতেছেন তিনি। তার মধ্যে ৬টি লা লিগা, ৫টি চ্যাম্পিয়নস লীগ শিরোপা রয়েছে।
মার্সেলোর বিদায়ে বার্তা দিয়েছেন সাবেক ক্লাব সতীর্থ এবং প্রিয় বন্ধু ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ সুপারস্টার মার্সেলোকে ভাই মানেন।

টুইটারে মার্সেলোনার সঙ্গে নিজের রিয়াল মাদ্রিদের একটি ছবি পোস্ট করেন রোনালদো। সেখানে ক্যাপশনে তিনি লিখেন, ‘সতীর্থের চেয়েও বেশি কিছু, ফুটবল থেকে পাওয়া আমার ভাই। মাঠ ও মাঠের বাইরে সর্বকালের অন্যতম সেরা তারকা, যার সঙ্গে আমি আনন্দে ড্রেসিংরুম ভাগ করতে পারি। নতুন রোমাঞ্চে নিজের সবকিছু নিয়ে ঝাঁপিয়ে পড়ো, মার্সেলো!’

মার্সেলোর দুবছর পর রিয়াল মাদ্রিদে যান রোনালদো। খেলেন ২০১৮ সাল পর্যন্ত। লম্বা সময়ে সতীর্থ মার্সেলোর সঙ্গে রোনালদোর গড়া সখ্যতা ফুটবল প্রেমীদের অজানা নয়।

মার্সেলোর আরেক সাবেক সতীর্থ সার্জিও রামোস লিখেছেন, ‘ভাই, আজ তুমি বিদায় জানালেও রিয়ালে তোমার অবদান চিরন্তন। অসম্ভবকে জয় করায় তোমাকে শুভেচ্ছা।’ গত ট্রান্সফার উইন্ডোয়  রিয়াল মাদ্রিদকে বিদায় জানিয়ে পিএসজিতে যোগ দেন রামোস।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments