Tuesday, May 21, 2024
spot_img
Homeখেলাধুলা‘প্যারিস অলিম্পিকে আমার সেরা টেনিস খেলতে চাই’

‘প্যারিস অলিম্পিকে আমার সেরা টেনিস খেলতে চাই’

অস্ট্রেলিয়ান ওপেনে শিরোপা রেকর্ড ১০টি, টেনিস ইতিহাসে যৌথভাবে সর্বোচ্চ ২৪টি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড। আরও কত রেকর্ড-অর্জনে সমৃদ্ধ নোভাক জোকোভিচের বর্ণাঢ্য ক্যারিয়ার। তবে একটি অপূর্ণতা রয়েই গেছে তার।

এখনো যে অলিম্পিকে সোনা জিততে পারেননি তিনি। এ বছরের প্যারিস অলিম্পিকে সেই স্বপ্ন পূরণে নিজের সর্বোচ্চটা দিতে চান সার্বিয়ান তারকা।

সোনা জয় তো দূরে থাক, এখন পর্যন্ত চারবার অলিম্পিকে অংশ নিয়ে কোনোবার ফাইনালেই খেলতে পারেননি জোকোভিচ। প্রথমবার তিনি অলিম্পিকে অংশ নেন ২০০৮ সালে। বেইজিংয়ের সেমিফাইনালে রাফায়েল নাদালের কাছে হারের পর ব্রোঞ্জ জিততে পারেন তিনি। এরপর তিনবার অলিম্পিকে খেলতে গিয়ে তিনি দুবার হেরে যান ব্রোঞ্জ পদকের লড়াইয়ে। ২০১৬ রিও অলিম্পিকে তো বিদায় নেন প্রথম রাউন্ড থেকেই।

৩৬ বছর বয়সি জোকোভিচের কাছে এখন তাই প্যারিস অলিম্পিক গুরুত্ব পাচ্ছে সবচেয়ে বেশি। বলেছেন, ‘প্যারিস অলিম্পিক খুবই গুরুত্বপূর্ণ। অলিম্পিক সব সময়ই আমার কাছে অগ্রধিকার ছিল। কিন্তু গত তিন বা চারটি অলিম্পিকে আমার পক্ষে শেষ ধাপে পৌঁছানো সম্ভব হয়নি। পরিস্থিতি এখন একটু ভিন্ন। ক্লে কোর্টে প্রথমবার আমরা অলিম্পিকে খেলব। শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত থাকতে চাই আমি।’

প্যারিস অলিম্পিকে টেনিসের আসর বসবে ফরাসি ওপেনের ঐতিহ্যবাহী ভেন্যু রোলাঁ গারোঁতে। ফরাসি ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন জোকোভিচ। আগামী ২০ মে থেকে ৯ জুন পর্যন্ত হবে ক্লে কোর্টের এই টুর্নামেন্ট। জুলাইয়ের শেষ দিকে হবে অলিম্পিক।

এই দুই ইভেন্টের মাঝে আছে উইম্বলডন। বছরের তৃতীয় এই গ্র্যান্ড স্লামের শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্য জোকোভিচের। তবে নিজের সেরাটা মেলে ধরতে চান তিনি অলিম্পিকে, ‘প্যারিসের জন্য আমার সেরা অবস্থায় থাকতে চাই, সেখানেই আমার সেরা টেনিস খেলতে চাই। অন্য যে কোনো কিছু বোনাস। তাই দেখা যাক, কী হয়।’

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments