Tuesday, May 17, 2022
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিপিত্জার দোকানে পাপেটের তাড়া

পিত্জার দোকানে পাপেটের তাড়া

জনপ্রিয় হরর সিরিজ ‘ফাইভ নাইটস অ্যাট ফ্রেডিস’-এর নতুন গেম ‘সিকিউরিজি ব্রিচ’। গেমের ধরন রাখা হয়েছে আগের মতোই। ফ্রেডিস পিত্জায় আটকে পড়েছে এক কিশোর, যাকে নিয়েই খেলতে হবে পুরো গেম। পিত্জার দোকানে থাকা নানা ধরনের অ্যানিমেট্রনিক পাপেট তাড়া করে ফিরবে গেমারকে, দায়িত্ব থাকবে তাদের সিকিউরিটি ক্যামেরার মাধ্যমে নজরে রেখে নিজেকে বাঁচানো এবং পিত্জার দোকানের এমন অতিপ্রাকৃত ঘটনার পেছনের রহস্য উদ্ধার করা।

এবারের গেমটিতে শুধু সিকিউরিটি ক্যামেরা নয়, বরং গেমার নিজেই পিত্জা পার্লার ঘুরে নজর রাখতে পারবে শত্রুদের ওপর। শত্রুদের তালিকায় রয়েছে গ্ল্যামরক চিকা, রক্সয়ান উলফ, মন্টগোমারি গেটর ও পিত্জাপ্লেক্সের সিকিউরিটি গার্ড ভ্যানেসা। দিনের বেলা ভেনেসা ছাড়া বাকি চরিত্রগুলো পাপেট হিসেবে ক্রেতাদের মনোরঞ্জন করে থাকে, রাত হলেই তাদের আসল দানবীয় রূপ বেরিয়ে আসে। ভেনেসার সঙ্গে হাত মিলিয়ে তারা গেমারকে খুঁজে বের করার জন্য করবে না হেন কাজ নেই। প্রয়োজনে তারা পুরো দোকানের সব কিছুই উপড়ে ফেলতেও রাজি।

মজার বিষয় হচ্ছে, গেমটি মূলত পিত্জাপ্লেক্স নিয়ে হলেও দোকানটির বাইরে পুরো শপিং মলই ঘুরে দেখা যাবে। আগের গেমগুলোতে শুধু পিত্জার দোকানের মধ্যেই গেমপ্লে সীমাবদ্ধ ছিল। এবারের গেমে গেমার ইচ্ছামতো ঘুরে বেড়াতেও পারবে, যা আগের গেমগুলোতে দেখা যায়নি।

গেমপ্লে এবং নানা ধরনের শত্রুর ধরন দেখে বলা যেতে পারে আউটলাস্টের সঙ্গে এবারের গেমটির মিল বেশ। তবে আউটলাস্টের মতো অতটা ভয়ংকর হরর নয় এটি। বড় একটি বিল্ডিংয়ের ভেতর আটকে পড়া গেমার, তার নানা ধরনের শত্রু থেকে পালিয়ে বাঁচার চেষ্টা এবং রহস্য উদঘাটন বারবারই আউটলাস্টের মূল গেমপ্লের কথা মনে করিয়ে দেয়।

আগের গেমগুলোতে পাঁচটি রাত নিয়ে ঘটনাবলি সাজানো হলেও এবারের গেমটির পুরো কাহিনি এক রাতেরই। ধীরে ধীরে রাত যত বাড়বে, ততই শত্রুদের শক্তি ও গতি দুটিই যাবে বেড়ে। ফলে গেমটি খেলতে হলে শুরু থেকেই প্রতিটি শত্রুর চলাফেরার দিকে রাখতে হবে খেয়াল।

আরেকটি বড় বিষয়, গেমটিতে রয়েছে মোট ছয়টি সমাপ্তি। সবগুলো একবার খেলে পাওয়া না-ও যেতে পারে, ফলে একবার শেষ করলেই গেমটির সব মজা শেষ এমনটি নয়। পুরো কাহিনি জানতে হলে অবশ্যই একাধিকবার খেলতে হবে এটি। মূল গেমটি তেমন লম্বা না হলেও বারবার খেলার সুবিধা থাকায় চট করেই মজা ফুরিয়ে যাবে না।

খেলতে যা যা লাগবে

উইন্ডোজ ১০ ৬৪বিট, কোর আই৫ বা রাইজেন ৫ প্রসেসর, ৮ গিগাবাইট র‌্যাম এবং জিটিএক্স ১০৫০টিআই বা রেডিওন ৫৬০ মানের গ্রাফিকস কার্ড।

বয়স

গেমটি কিশোর বয়সীদের জন্য।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments