Tuesday, May 21, 2024
spot_img
Homeআন্তর্জাতিকপিকেকে সন্ত্রাসীদের ধ্বংস করতে অঙ্গীকারবদ্ধ তুরস্ক: এরদোগান

পিকেকে সন্ত্রাসীদের ধ্বংস করতে অঙ্গীকারবদ্ধ তুরস্ক: এরদোগান

কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির (পিকেকে) সন্ত্রাসী গোষ্ঠীকে গুঁড়িয়ে দিতে তুরস্ক অঙ্গীকারবদ্ধ বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

সোমবার রাজধানী আঙ্কারায় মন্ত্রিসভার বৈঠক শেষে তিনি এ হুমকি দেন। খবর আনাদোলুর। 

এরদোগান বলেন, যতক্ষণ পর্যন্ত শেষ সন্ত্রাসীকে নিশ্চিহ্ন না করা হচ্ছে, ততক্ষণ পর্যন্ত পিকেকে সন্ত্রাসী গোষ্ঠীকে নিশ্চিহ্ন করার ব্যাপারে আঙ্কারা প্রতিশ্রুতিবদ্ধ।

তুরস্কের প্রেসিডেন্ট বলেন, পিকেকে গোষ্ঠী সীমান্তে বেসামরিক এলাকায় মর্টার হামলা চালিয়ে নিরপরাধ মানুষের রক্ত ঝরিয়েছে। এর মধ্য দিয়ে তাদের নোংরা চেহারা ফুটে উঠেছে। তবে তুরস্কের অভিযানে এই সন্ত্রাসী গোষ্ঠীটি ব্যাপক  ক্ষতির মুখে পড়েছে।

গত ১৩ নভেম্বর তুরস্কের দক্ষিণাঞ্চল ইস্তানবুলে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় পূর্ব সিরিয়ার অবস্থান করা ওয়াইপিজি/পিকেকে গোষ্ঠীকে দায়ী করে এরদোগান বলেন, গাজিয়েন্টেপ জেলায় চালানো হামলায় তার ৫ বছরের একটি শিশু এবং ২২ বছরের একজন শিক্ষককে হত্যা করেছে।

তিনি আরও বলেন, আমাদের মাতৃভূমি এবং জনগণের নিরাপত্তার বিষয়ে পদক্ষেপ নেওয়ার সময় কারও কাছ থেকে আমাদের অনুমতি নেওয়ার প্রয়োজন নেই। কারও কাছে  আমরা জবাবদিহি করব না। ফাঁকা হুমকি দিয়ে কেউ তুরস্ককে তার নিজের স্বার্থের বিরুদ্ধে কোনো অবস্থানে যেতে বাধ্য করতে পারবে না।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments