Thursday, July 18, 2024
spot_img
Homeখেলাধুলাপিএসএলের কমেন্ট্রি বক্সে আগুন

পিএসএলের কমেন্ট্রি বক্সে আগুন

করোনার জেরে পিএসএলে মাত্র ২৫ শতাংশ দর্শকের অনুমতি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যে কারণে টিভি সম্প্রচারেই ভরসা করতে হবে বাকি দর্শকদের। টেলিভিশনে ক্রিকেট খেলার জৌলুস বাড়ায় ধারাভাষ্য। কমেন্টেটরদের উত্তেজনা মাখানো কণ্ঠে উদ্বেলিত হয় টিভি সেটের সামনে বসা ভক্ত-সমর্থকরা। তবে পিএসএল শুরুর প্রাক্কালে বড় দুঃসংবাদ। অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে করাচি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে। এতে পিএসএলের জন্য বানানো কমেন্ট্রি বক্স পুড়ে গিয়েছে।

আজ থেকে শুরু পাকিস্তান সুপার লীগের সপ্তম আসর। গতকাল রাতে পিএসএলের শেষ মুহূর্তের প্রস্তুতি চলাকালে হুট করে আগুন লেগে যায় ন্যাশনাল স্টেডিয়ামের ভেতর।পাকিস্তানি গণমাধ্যমের দাবি, ধারাভাষ্য কক্ষে শর্ট সার্কিটের মাধ্যমে এই আগুনের সূত্রপাত হয়।
দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা হয় এবং কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে এড়ানো যায়নি ক্ষয়ক্ষতি। সম্প্রচারকারী সংস্থার যন্ত্রাংশ ও বৈদ্যুতিক তার পুড়ে গেছে।

এই ঘটনায় উদ্বিগ্ন পিসিবি খেলা চলাকালে মাঠে ফায়ার ব্রিগেডের একটি ইঞ্জিন ও অগ্নিনির্বাপক কর্মীদের প্রস্তুত রাখার সিদ্ধান্ত নিয়েছে।

জৈব সুরক্ষা বলয়ের কারণে এবার গ্যালারির তৃতীয় তলায় অবস্থিত ধারাভাষ্য কক্ষ ব্যবহার করা হচ্ছে না। তাই নিচতলায় অস্থায়ী ধারাভাষ্য কক্ষ বানানো হয়। অগ্নিকাণ্ডে পুরো কক্ষই মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।
পিএসএলে এবার অংশগ্রহণ করবে ৬টি দল। ২৭ জানুয়ারি শুরু হয়ে ২৭ ফেব্রুয়ারি ইতি ঘটবে সপ্তম আসরের। আসরের উদ্বোধনী ম্যাচে বৃহস্পতিবার মুখোমুখি হবে করাচি কিংস ও মুলতান সুলতান্স।
আগের আসরগুলোতেও প্রযুক্তির ব্যবহার দেখা গেছে। এবারও আগের প্রযুক্তির সঙ্গে আরও কিছু যোগ করেছে পিএসএল কর্তৃপক্ষ।

জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লীগের আয়োজকরা জনিয়েছে, এবার পিএসএল সম্প্রচারের জন্য মাঠে রাখা হবে ৩০টি হাই-ডেফিনেশন ক্যামেরা। সেই সঙ্গে থাকবে বাগি ক্যাম ও ড্রোন ক্যামেরাও। মূলত টিভির দর্শকদের স্বাচ্ছন্দ্য দিতে এসব প্রযুক্তি যুক্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments