Saturday, June 15, 2024
spot_img
Homeআন্তর্জাতিকপাল্টাপাল্টি হামলায় সৌদিতে ২ ও ইয়েমেনে ৩ নিহত

পাল্টাপাল্টি হামলায় সৌদিতে ২ ও ইয়েমেনে ৩ নিহত

হুতি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলায় সৌদি আরবের অভ্যন্তরে দুই জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে একজন সৌদি নাগরিক এবং অপরজন ইয়েমেনি নাগরিক। এদিকে একই দিনে ইয়েমেনের অভ্যন্তরে বিমান হামলা চালিয়েছে সৌদি আরবের নেতৃত্বে থাকা আরব সামরিক জোট। এতে সেখানে তিন জন নিহত হয়েছে। এ খবর দিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা।

শনিবার হুতির হামলা নিয়ে একটি বিবৃতি দিয়েছে সৌদি আরবের বেসামরিক প্রতিরক্ষা বিভাগ। এতে জানানো হয়েছে, ইয়েমেন সীমান্তের কাছে অবস্থিত দক্ষিণাঞ্চলীয় জাজান প্রদেশে ওই হামলা চালায় হুতিরা। এ হামলায় দুই জন নিহতের পাশাপাশি ৭ জন আহত হয়েছেন।ক্ষেপণাস্ত্রটি সেখানকার একটি প্রধান সড়কের পাশে থাকা দোকানের উপরে বিধ্বস্ত হয় এবং ২ জন নিহত হন।

অপরদিকে ইয়েমেনে স্বাস্থ্যকর্মীরা জানিয়েছেন, আজামা এলাকায় সৌদি জোটের ফেলা বোমায় ৩ জন নিহত ও ৬ জন আহত হয়েছেন। আজামা বিদ্রোহী নিয়ন্ত্রিত রাজধানী সানার পার্শ্ববর্তী শহর। নিহতদের মধ্যে একজন নারী ও এক শিশু রয়েছে। এর আগে শুক্রবার সানায় বিভিন্ন স্থাপনা টার্গেট করে বিমান হামলা চালায় সৌদি জোট। সৌদি আরব দাবি করেছে, তারা হুতির একটি অবস্থানে আঘাত হানতে সক্ষম হয়েছেন। যদিও হুতির পক্ষ থেকে দাবি করা হয়েছে, এতে শুধু বেসামরিক স্থাপনা ও বাড়িঘর ধ্বংস হয়েছে।

২০১৪ সাল থেকে চলছে ইয়েমেন যুদ্ধ। এতে ১ লাখ ৩০ হাজার মানুষের মৃত্যু হয়েছে। এর একটি বড় অংশই বেসামরিক মানুষ। সেখানে সৌদি আরব নিজের পছন্দের সরকার প্রতিষ্ঠার চেষ্টা করছে। তাদের বিরুদ্ধে যুদ্ধ করছে ইরান সমর্থিত হুতি বাহিনী। প্রায়ই এই বাহিনী সৌদি আরবের অভ্যন্তরে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালায়।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments