Friday, December 3, 2021
spot_img
Homeবিচিত্রপার্কে ঘুমানো নিক এখন মিলিওনিয়ার

পার্কে ঘুমানো নিক এখন মিলিওনিয়ার

একসময় পার্কের বেঞ্চে ঘুমানো নিক মোকুতা এখন কোটিপতি। ২১ বছর বয়সে মাত্র ৫০০ ডলার নিয়ে রোমানিয়া থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছিলেন তিনি। এই অর্থ দিয়ে লস এঞ্জেলসের মতো জায়গায় এপার্টমেন্ট পাওয়া ছিল অসম্ভব। তাই তাকে তখন পার্কের বেঞ্চে রাত কাটাতে হতো। কোনোভাবে খাবার যোগাড় করতেন তিনি। এমনকি ভালভাবে ইংরেজিটাও জানতেন না তিনি। কিন্তু এখন সবকিছু বদলে গেছে। ৩৭ বছর বয়সি নিক এখনো মিলিয়ন মিলিয়ন ডলারের মালিক।তিনি পেয়েছেন মার্কিন নাগরিকত্বও। নিজের পরিবারকেও নিয়ে গেছেন সেখানে।
মিররকে দেয়া এক সাক্ষাৎকারে নিক বলেন, যুক্তরাষ্ট্রে নেমে প্রথম ক্যাবেই আমার ভাড়া লেগেছিল ১০০ ডলার। আমি মাত্র ৪০০ ডলার নিয়ে ঘুরে বেড়াচ্ছিলাম। আমি জীবনের এই অংশের কথা কখনো ভুলবোনা। আমি রাস্তায় থাকতাম এবং পার্কের বেঞ্চে ঘুমাতাম। মাত্র এক ডলারের বার্গার খেয়ে বেঁচে ছিলাম আমি। সেখান থেকেই আমি ছোট কোনো চাকরি খুজছিলাম। ২০১৩ সালে নিক ই-বে থেকে আমদানি করা ইলেক্ট্রনিক পণ্য বিক্রির ব্যবসা শুরু করেন। এতে তিনি প্রতি মাসে ৩ থেকে ৪ হাজার ডলার আয় করতেন। এরপর থেকে তিনি পুরোদমে অনলাইনে ব্যবসা শুরু করেন। নিক বলেন, আমি সবসময়ই বিশ্বাস করতাম অনলাইনই আমাদের ভবিষ্যত। তাই আমি সবসময় এর অংশ হতে চেয়েছি।
বর্তমানে নিকের একাধিক অনলাইন দোকান রয়েছে। আমাজন ও ওয়ালমার্টের মতো প্রতিষ্ঠানের সঙ্গে তিনি কাজ করেন। যুক্তরাষ্ট্রজুড়ে তার এখন ১০০টিরও বেশি ফ্ল্যাট আছে। রোমানিয়াতেও সম্পদ বৃদ্ধি করেছেন তিনি। আছে ৪টি দামি গাড়ি। বাবা ও ভাইকেও ফ্ল্যাট কিনে দিয়েছেন তিনি। নিক মনে করেন, তিনি কখনো হারতে ভয় পেতেন না দেখেই সফল হতে পেরেছেন। কখনো হাল না ছাড়াই সফলতার চাবিকাঠি। তিনি আরও বলেন, তার দাদি তাকে যে ৫০০ ডলার দিয়েছিলেন সে জন্য আজীবন তার প্রতি কৃতজ্ঞ থাকবেন তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments