Wednesday, April 17, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAপারমাণবিক অস্ত্র নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা চায় রাশিয়া, তবে…

পারমাণবিক অস্ত্র নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা চায় রাশিয়া, তবে…

পারমাণবিক অস্ত্র নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে রাশিয়া আলোচনায় আগ্রহী বলে জানিয়েছে মস্কো। তবে সম্প্রতি এই আলোচনা হওয়ার সম্ভাবনা নেই বলেও সতর্ক করে দিয়েছে ক্রেমলিন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সাংবাদিকদের বলেন, আমরা আগ্রহী এবং বিশ্বাস করি যে এই বিষয়ে অব্যাহত আলাপ-আলোচনা আমরা যে গঠনমূলক পরিবর্তনগুলো দেখছি তার সুযোগ করে দেবে… সমগ্র বিশ্বের এই ধরনের আলোচনার প্রয়োজন।

এদিকে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রোববার হুমকি দিয়ে বলেছেন, পশ্চিমারা ইউক্রেনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র সরবরাহ করলে মস্কো নতুন লক্ষ্যবস্তুতে আঘাত হানবে। সংঘাত দীর্ঘায়িত করাই কিয়েভে নতুন অস্ত্র সরবরাহের লক্ষ্য বলে মন্তব্য করেছেন তিনি। 

রাশিয়ার সংবাদ সংস্থাকে পুতিন বলেন, যদি কিয়েভকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দেওয়া হয়, ‘আমরা উপযুক্ত সিদ্ধান্ত নেব এবং এমন লক্ষ্যে আঘাত হানতে আমাদের অস্ত্র ব্যবহার করব, যেসব লক্ষ্যে আমরা আগে আঘাত করিনি। 

রসিয়া-ওয়ান টেলিভিশনে স্থানীয় সময় রোববার রাতে সম্প্রচারিত একটি সাক্ষাৎকারে পুতিন ঠিক কোন লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারে বা কোন ক্ষেপণাস্ত্রের ব্যবহারের প্রতিক্রিয়া জানাবে তা উল্লেখ করেনি মস্কো। 

তবে যুক্তরাষ্ট্র ইউক্রেনকে হিমার্স মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম সরবরাহ করার ঘোষণা দেওয়ার কয়েকদিন পর পুতিনের এই মন্তব্য সামনে এসেছে। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments