Tuesday, July 16, 2024
spot_img
Homeলাইফস্টাইলপশ্চিমবঙ্গে প্রথম ওমিক্রন পজিটিভ ৭ বছর বয়সী শিশু

পশ্চিমবঙ্গে প্রথম ওমিক্রন পজিটিভ ৭ বছর বয়সী শিশু

পশ্চিমবঙ্গে করোনভাইরাসের নতুন ভেরিয়েন্ট শনাক্ত হয়েছে একটি সাত বছর বয়সী ছেলের শরীরে। আজ পশ্চিমবঙ্গের স্বাস্থ্য বিভাগ জানায়, ছেলেটি ওমিক্রন ভেরিয়েন্টে করোনা পজিটিভ হয়েছে এবং এটিই এখানে এই ভেরিয়েন্টের প্রথম শনাক্ত।

লাইভমিন্ট জানিয়েছে, ছেলেটি হায়দরাবাদ থেকে মুর্শিদাবাদ এসেছে। তার বাবা-মা উভয়ই করোনা নেগেটিভ। মিডিয়া রিপোর্ট অনুসারে, ছেলেটি হায়দরাবাদে পজিটিভ হয় এবং পশ্চিমবঙ্গ চলে আসে।

আগের দিন তেলেঙ্গানার জনস্বাস্থ্যের পরিচালক জি শ্রীনিবাস রাও জানান, তেলেঙ্গানার হায়দরাবাদে দুই বিদেশি নাগরিক ওমিক্রন পজিটিভ শনাক্ত হয়েছেন। প্রথমজন ২৪ বছর বয়সী কেনিয়ার নাগরিক। তিনি ১২ ডিসেম্বর ভারতে আসেন। অন্যজন সোমালিয়ার, ২৩ বছর বয়সী। তিনি বলেন, উভয়ই উপসর্গহীন। জিনোম সিকোয়েন্সিংয়ের সময় দুই ব্যক্তির ওমিক্রন সংক্রমণ ধরা পড়ে। তেলেঙ্গানায় এখন মোট তিনজন ওমিক্রন আক্রান্ত।

পশ্চিমবঙ্গের নতুনটি নিয়ে ভারতে এ পর্যন্ত ওমিক্রনে মোট ৬৪ জন আক্রান্ত হয়েছেন। এর আগে মঙ্গলবার রাজস্থান এবং দিল্লি ওমিক্রন ভেরিয়েন্টে প্রতিটিতে চারটি শনাক্ত রিপোর্ট করেছে।

কেন্দ্রীয় ও রাজ্য সরকার এবং অন্যান্য কর্তৃপক্ষ নতুন ওমিক্রন স্ট্রেনের জন্য উচ্চ সতর্কতা অবলম্বন করছে। এটি এ বছরের ১১ নভেম্বর বতসোয়ানায় প্রথম রিপোর্ট করা হয়েছিল। পরে দক্ষিণ আফ্রিকায় বৃদ্ধি পায়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) এটিকে এর মধ্যেই ‘উদ্বেগজনক ভেরিয়েন্ট’ হিসেবে ঘোষণা করেছে।
সূত্র : হিন্দুস্তান টাইমস

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments