Wednesday, November 30, 2022
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিপরচুলায় ব্লুটুথ লুকিয়ে পুলিশের নিয়োগ পরীক্ষায় জালিয়াতির চেষ্টা

পরচুলায় ব্লুটুথ লুকিয়ে পুলিশের নিয়োগ পরীক্ষায় জালিয়াতির চেষ্টা

পড়াশুনার চেয়ে আজকাল শিক্ষার্থীরা নতুন উদ্ভাবনী বুদ্ধি বের করে পরীক্ষায় জালিয়াতির দিকে বেশি মনোযোগ দেন। আর সরকারি চাকরির ক্ষেত্রে এই জালিয়াতির চেষ্টা একটু বেশিই করেন চাকরিপ্রার্থীরা।

এবার পরচুলায় ব্লুটুথ ডিভাইস লুকিয়ে জালিয়াতির এই চেষ্টাকে অন্যমাত্রায় নিয়ে গেছেন পুলিশের উপ-পরিদর্শক পদের এই চাকরিপ্রার্থী। ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া ডটকম এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের উত্তর প্রদেশে পুলিশের উপ-পরিদর্শক পদে নিয়োগ পরীক্ষায় পরচুলায় ব্লুটুথ ডিভাইস লুকিয়ে জালিয়াতির চেষ্টাকালে এক চাকরিপ্রার্থীকে আটক করেছে পুলিশ।

ভারতের আইপিএস কর্মকর্তা রুপিন শর্মা তার ভ্যারিফায়েড টুইটার পেজ থেকে ওই ঘটনার ভিডিও শেয়ার করেছেন।

ভিডিওতে দেখা গেছে, ওই চাকরিপ্রার্থী তার পরচুলায় ব্লুটুথ ডিভাইস লুকিয়ে রেখেছেন । এছাড়া তার কানের ভেতর থেকে ছোট এয়ারফোনও উদ্ধার করেছে পুলিশ।  মজার ব্যাপার হলো, ওই এয়ারফোন এতোই ছোট যে ওই চাকরিপ্রার্থী নিজেও তা কান থেকে বের করতে ব্যর্থ হন। 

এর আগে ভারতের রাজস্থানে তীব্র প্রতিদ্বন্দ্বীতামূলক সরকারি শিক্ষক নিয়োগ পরীক্ষায়  ব্লুটুথ ডিভাইসে ভর্তি ‘ব্লুটুথ স্যান্ডেল’ পরে জালিয়াতির চেষ্টা করায় পাঁচজনকে গ্রেফতার করেছিল পুলিশ। ওই পরীক্ষার্থীরা স্যান্ডেলের সোলের ভেতর ব্লুটুথ ডিভাইস ঢুকিয়েছিলেন বলে জানা গিয়েছিল।

#UttarPradesh mein Sub-Inspector
की EXAM mein #CHEATING #nakal के शानदार जुगाड़ ☺️☺️???@ipsvijrk @ipskabra @arunbothra@renukamishra67@Uppolice well done pic.twitter.com/t8BbW8gBry— Rupin Sharma IPS (@rupin1992) December 21, 2021

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments