Monday, May 16, 2022
spot_img
Homeকমিউনিটি সংবাদ USA‘পথকলি’ শিশুদের সাহাযার্থে জ্যামাইকায় মেলা ২৯ মে

‘পথকলি’ শিশুদের সাহাযার্থে জ্যামাইকায় মেলা ২৯ মে

নব গঠিত জ্যামাইকা বাংলাদেশী আমেরিকান ফাউন্ডেশন-এর উদ্যোগে বাংলাদেশের ‘পথকলি’ শিশুদের সাহাযার্থে জ্যামাইকায় মেলা আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। আগামী রোববার ২৯ মে রোববার ৮৪ এভিনিউতে (স্থানীয় হাই স্কুল মাঠ সংলগ্ন রাস্তা) এই মেলা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে শনিবার অপরাহ্নে আযোজিত এক সংবাদ সম্মেলনে মেলার আয়োজন সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হয়।
জ্যামাইকার হিলসাইড এভিনিউস্থ স্টার কাবাব রেষ্টুরেন্ট মিলনায়তনে আয়োজিক সংবাদ সম্মেলনে মূল বক্তব্য রাখেন মেলার প্রধান উদ্যোক্ত প্রবীণ প্রবাসী নাসির আলী খান পল। মেলার সমর্থনে শুভেচ্ছা বক্তব্য রাখেন একুশে পদকপ্রাপ্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্র নাথ রায়, অপর শিল্পী শহীদ হাসান খান, মূলধারার রাজনীতিক মোহাম্মদ রশীদ, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার এবং মেলা কমিটির প্রধান সমন্বয়কারী আহসান হাবীব। সংবাদ সম্মেলন উপস্থাপনায় ছিলেন রিজু মোহাম্মদ।

সংবাদ সম্মেলনে নাসির আলী খান বলেন, বাংলাদেশী পথকলি শিশুদের সংখ্যা বাড়ছে তাদেও কল্যাণে কিছু করা দরকার। আমাদের টার্গেট অন্তত ১০০ শিশুর দায়িত্ব নেয়া। এজন্যই মেলার মাধ্যমে ফান্ড রেইজ করা। তিনি বলেন, বাংলাদেশ শিশুদের জন্য কাজ করছে এমন তিনটি সংগঠনের মাধ্যমে আমরা যৌথভাবে প্রয়োজনীয় উদ্যোগ নেবো। সংগঠন তিনটি হচ্ছে- ছায়াতল, জাগরণ ও আশ্রয়। তিনি বলেন, আমরা আশা করছি ১০/১২ হাজার লোক হবে মেলায় এবং তারা যদি অন্তত: এক ডলার করে শুভেচ্ছা মেলা গেটে দেয় তাহলে ১০/১২ হাজার ডলার সহজেই ফান্ড হবে। এছাড়াও মেলা থেকে আয়ও ফান্ডে যোগ হবে এবং মেলা শেষে সকল হিসাব-নিকাশ প্রকাশ করা হবে।
মেলটি সফল করতে নাসির আলী খান পল সকল প্রবাসীর সহরযাগিতা কামনা করে বলেন, বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী কঁনক চাপা এবং এস আই টুটুল ছায়াতল-এর অ্যাম্বেসেডর। তারা বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছে। আশা করছি তাদের সহ প্রবাসের জনপ্রিয় শিল্পীরা মেলায় সঙ্গীত পরিবেশন করবেন। মেলায় স্টল ছাড়াও থাকবে বিনোদনের সকল ব্যবস্থা। তিনি বলেন, প্রাথমিকভাবে মেলার ব্যয় ধরা হয়েছে ৫০ হাজার ডলার।
সংবাদ সম্মেলনে ছায়াতল-এর প্রতিনিধি জিয়া হায়দার, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট সানি মোল্লা, কামরুল ইসলাম সনি, শেখ ফারজানা, স্বপ্না খান, ডা. নার্গিস রহমান, আইজে ক্রিয়েটিভ সলিউশনের মুহাম্মদ রাকিবুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। মেলার প্রিন্টিং পার্টনার হচ্ছে- আইজে ক্রিয়েটিভ সলিউশন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments