Monday, May 27, 2024
spot_img
Homeআন্তর্জাতিকনেতানিয়াহুর বক্তব্যের নিন্দা আমিরাতের

নেতানিয়াহুর বক্তব্যের নিন্দা আমিরাতের

ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে মিথ্যাচার করেছেন। তিনি বলেছেন, যুদ্ধ শেষ হয়ে যাওয়ার পর গাজার ভবিষ্যত সরকার গঠনে সহযোগিতা করতে পারে উপসাগরীয় এই দেশটি। শনিবার এর কড়া জবাব দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। উল্লেখ্য, উপসাগরীয় প্রভাবশালী এবং সুপরিচিত যে কয়েকটি রাষ্ট্রের সঙ্গে ইসরাইলের আনুষ্ঠানিক কূটনীতি আছে, তার মধ্যে অন্যতম সংযুক্ত আরব আমিরাত। নেতানিয়াহুর বক্তব্যের নিন্দা জানিয়ে শনিবার সকালেই এক্সে পোস্ট দিয়েছেন আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান। আরবিতে লেখা ওই পোস্টে তিনি বলেছেন, সংযুক্ত আরব আমিরাত এটা জোর দিয়ে বলতে চায় যে- ইসরাইলি প্রধানমন্ত্রীর এই পদক্ষেপ নেয়ার কোনো আইনগত সক্ষমতা নেই।

গাজা উপত্যকায় ইসরাইলি উপস্থিতিকে ধামাচাপা দেয়ার যেকোনো পরিকল্পনা প্রত্যাখ্যান করে আমিরাত। তিনি আরও বলেন, ফিলিস্তিনি জনগণের আশা ও আকাঙ্ক্ষা অনুযায়ী একটি ফিলিস্তিনি সরকার গঠনে সমর্থন দিতে প্রস্তুত আমিরাত। একই সঙ্গে ফিলিস্তিনের স্বাধীনতাও তার সঙ্গে থাকবে। এক সাক্ষাৎকারে নাহিয়ান বলেন, যুদ্ধের পর গাজা উপত্যকায় একটি বেসামরিক সরকার প্রতিষ্ঠায় সহযোগিতা করতে পারে সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব ও অন্য দেশগুলো।

সূত্রগুলো বলেছে, গাজায় ইসরাইলের সামরিক অভিযানকে কেন্দ্র করে নেতানিয়াহুর সঙ্গে আবু ধাবির সম্পর্কে ফাটল ধরেছে। আমিরাতের কর্মকর্তারা নেতানিয়াহুর সঙ্গে কালেভদ্রে কথা বলেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments