Wednesday, April 17, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAনির্বাচিত না হলে রক্তের বন্যা বয়ে যাবে: ট্রাম্প

নির্বাচিত না হলে রক্তের বন্যা বয়ে যাবে: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আগামী প্রেসিডেন্ট নির্বাচনে তিনি নির্বাচিত না হতে পারলে যুক্তরাষ্ট্রজুড়ে রক্তের বন্যা বয়ে যাবে।

শনিবার ওহাইও অঙ্গরাজ্যে একটি নির্বাচনি প্রচারে অংশ নিয়ে তিনি এমন হুশিয়ারি দেন। খবর এএফপির।

তবে রক্তের বন্যা দিয়ে সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট কী বোঝাতে চেয়েছেন, তা এখনো স্পষ্ট নয়। যুক্তরাষ্ট্রের গাড়ি ইন্ডাস্ট্রি নিয়ে কথা বলার মধ্যে তিনি ওই হুশিয়ারি বার্তা উচ্চারণ করেন।

ট্রাম্প বলেন, ‘নভেম্বরের ৫ তারিখটা মনে রাখবেন। আমার মনে হয়, এটা আমাদের দেশের ইতিহাসের জন্য খুব গুরুত্বপূর্ণ।’

৭৭ বছর বয়সি ট্রাম্প এ সময় বাইডেনকে মার্কিন ইতিহাসের সবচেয়ে বাজে প্রেসিডেন্ট হিসেবে আখ্যায়িত করেন। তার সমালোচনা করে সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট বলেন, চীন মেক্সিকোতে গাড়ি বানিয়ে তা আমেরিকাতে বিক্রি করছে। আমি নির্বাচিত হলে তারা এটি করতে পারবে না। আমি যদি নির্বাচিত না হই তা হলে দেশজুড়ে রক্তের বন্যা বয়ে যাবে।

চলতি বছরের নভেম্বরে আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ নির্বাচনে নিজ নিজ দল ডেমোক্রেটিক ও রিপাবলিকান পার্টি থেকে নিজেদের প্রেসিডেন্ট প্রার্থিতা নিশ্চিত করেছেন জো বাইডেন ও ট্রাম্প। নির্বাচনি প্রচারে ট্রাম্প বাইডেনের অভিবাসন নীতির সংস্কারের বিষয়টিতে জোর দিচ্ছেন।

তিনি বলেন, ‘লাখ লাখ মানুষকে কাজের সুযোগ দিয়ে বাইডেন বারবার আফ্রিকান-আমেরিকান ভোটারদের পিঠে ছুরিকাঘাত করছেন। এর ফলে আফ্রিকান-আমেরিকান ও হিস্পানিক আমেরিকানদের সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হচ্ছে।’

কয়েক দশক ধরেই মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ওহাইও অঙ্গরাজ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। তবে ২০১৬ এই অঙ্গরাজ্যে ট্রাম্প জেতার পর থেকে সেখানে রিপাবলিকানদের অবস্থান আরও পোক্ত হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments