Sunday, September 25, 2022
spot_img
Homeজাতীয়'নির্বাচন দিতে হলে সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে'

‘নির্বাচন দিতে হলে সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন দিতে হলে অবশ্যই এর আগে সরকারকে পদত্যাগ করতে হবে। নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করতে হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি। 

তিনি অভিযোগ করেন, সরকার মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, তাজউদ্দীনের উচ্চারণ করাই হয়নি। এমনকি মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল এমএজি ওসমানীকেও আড়াল করা হয়েছে। 

তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধ এ দেশের আপামর জনতা করেছেন, একজন ব্যক্তি বা একক কোনো দল নয়। 

শনিবার বিকালে সিলেট রেজিস্ট্রারি মাঠে সিলেট মুক্ত দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার খালেদা জিয়াকে বিদেশ যেতে দিচ্ছে না। উন্নয়ন ও মেগা প্রকল্পের কথা বললেও দেশে দারিদ্র্য বেড়েছে, অর্থনীতি ধ্বংস করে দেওয়া হয়েছে। দেশের বিচার ব্যবস্থা ভেঙে দেওয়া হয়েছে। করোনায় মারা গেছেন বহু লোক, টিকা নিয়ে দুর্নীতি হয়েছে। কিছু ফ্লাইওভার হচ্ছে, কিন্তু রাস্তাঘাট খারাপ হয়েছে। র্যা বের সদস্যদের আমেরিকা নিষিদ্ধ করেছে- এ কথা উল্লেখ করে তিনি বলেন, দেশে মুক্ত নিঃশ্বাস নেওয়ার সুযোগ নেই। 

সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির আহবায়ক ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এবং সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম। 

বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মুক্তাদির, এনামুল হক চৌধুরী, সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র জি কে গৌছ, সিলেট জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার, মহানগর বিএনপির আব্দুল কাইয়ুম জালালী পংকী।

সমাবেশ সঞ্চালনা করেন বিএনপির নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির সদস্য সচিব ডা. সাখাওয়াত হাসান জীবন। এর আগে সমাবেশে যোগ দিতে শনিবার দুপুরে বিমানে করে সিলেটে আসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ নেতারা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments