Wednesday, February 28, 2024
spot_img
Homeবিচিত্রনিজের বিচ্ছিন্ন হাত বয়ে নিয়ে যাচ্ছিলেন তিনি!

নিজের বিচ্ছিন্ন হাত বয়ে নিয়ে যাচ্ছিলেন তিনি!

নিজের বিচ্ছিন্ন হাত নিয়ে রাস্তা দিয়ে হেঁটে যাওয়া এক ব্যক্তির প্রাণ বাঁচিয়েছেন গণপূর্ত বিভাগের দুই কর্মী । ওই দুই কর্মীর ক্ষতস্থান থেকে রক্তপাত বন্ধ করার প্রাথমিক জ্ঞান থাকায় টর্নিকেট দিয়ে শক্ত করে তার হাত বেঁধে ফেলেন তারা।  ফলে ওই যুবকের প্রাণ বেঁচে যায়। 

বার্তা সংস্থা এপি শনিবার এক প্রতিবেদনে জানায়, যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যের দ্বিতীয় বৃহত্তম শহর লুইস্টনে এই ঘটনা ঘটে।

লিউইস্টন গণপূর্ত বিভাগের পরিচালক মেরি অ্যান ব্রেনচিক বার্তা সংস্থা এপিকে জানান, এটা নিশ্চিতভাবেই সৌভাগ্যের বিষয় যে আমার সেরা দুই কর্মী সেখানে ছিলেন। এই ধরনের পরিস্থিতি মোকাবেলায় তারা দক্ষ। 

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই ব্যক্তির হাত তার কাঁধের নিচ থেকে কাটা পড়েছিল। ধারণা করা হচ্ছে কর্মক্ষেত্রে দুর্ঘটনা শিকার হয়েছেন ওই ব্যক্তি।  নিজের কাটা হাত নিয়ে রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় তিনি হোঁচট খেয়ে পড়ে যাচ্ছিল। এ সময় ওই দুই কর্মী তাকে দেখতে পান। তারা অ্যাম্বুলেন্সকে খবর দেন। অ্যাম্বুলেন্স আসার জন্য অপেক্ষা করার সময় টর্নিকেট দিয়ে তারা ক্ষতস্থান  বেঁধে দেন বলে লুইস্টন পুলিশের লেফটেন্যান্ট ডেরেক সেন্ট লরেন্ট জানিয়েছেন। 

এই পদক্ষেপই ওই ব্যক্তির জীবন বাঁচিয়েছে বলে জানিয়েছেন লেফটেন্যান্ট লরেন্ট। 

এদিকে, ওই ব্যক্তির হাত থেকে ঝরা রক্তের চিহ্ন ধরে দুর্ঘটনাস্থলের সন্ধান পেয়েছে তদন্তকারীরা। সেখানে উপস্থিত কয়েকজন জানিয়েছেন, ওই ব্যক্তি ইলেক্ট্রিক করাত দিয়ে কাজ করছিলেন। এ সময়ই ওই দুর্ঘটনা ঘটে। 

এদিকে, আহত ব্যক্তি, যার নাম প্রকাশ করা হয়নি, তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। আশা করা হচ্ছে তিনি প্রাণে বেঁচে যাবেন। তবে বিচ্ছিন্ন হাতটি জোড়া লাগানো সম্ভব হবে কী না তা জানা যায়নি। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments